1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
প্রভাবশালী নারীর তালিকায়-শেখ হাসিনা - ইছামতী নিউজ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

প্রভাবশালী নারীর তালিকায়-শেখ হাসিনা

নিউজ ডেস্ক | ইছামতী নিউজ
  • Update Time : Sunday, 11 December, 2022
  • ২৩১ Time View

চলতি বছর ফোর্বসের বিশ্বের সবচেয়ে প্রভাবশালী নারীর তালিকায় এক ধাপ এগিয়ে ৪২তম অবস্থানে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছর এ তালিকায় তার অবস্থান ছিল ৪৩।

রবিবার (১১ই ডিসেম্বর) প্রতিবেদনে  এ বছর ফোর্বসের তালিকায় ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লেয়েনকে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর নারী হিসেবে উল্লেখ করা হয়েছে। তার পরে রয়েছেন ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকের প্রেসিডেন্ট ক্রিস্টিন লাগার্ড ও মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

এ ছাড়া তালিকায় ৩৬তম অবস্থানে রয়েছেন ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। ইরানের নীতি পুলিশের হাতে আটক হয়ে মারা যাওয়া জিনা মাহসা আমিনির প্রতি শ্রদ্ধা জানিয়ে তাকে প্রভাবশালী তালিকায় ১০০ নম্বরে স্থান দেওয়া হয়েছে। ২০০৪ সাল থেকে বিশ্বের ১০০ জন ক্ষমতাধর নারীর এই বার্ষিক তালিকাটি তৈরি করে আসছে মার্কিন বিজনেস সাময়িকী ফোর্বস। ফোর্বস জানায়, তালিকাটি চারটি প্রধান মানদণ্ডে নির্ধারণ করা হয়। সেগুলো হলো অর্থ, মিডিয়া, প্রভাব ও প্রভাবের ক্ষেত্র।

ফোর্বস সাময়িকীতে লেখা হয়, শেখ হাসিনা বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে দীর্ঘমেয়াদি প্রধানমন্ত্রী। বর্তমানে তিনি চতুর্থ মেয়াদে দায়িত্ব পালন করছেন। আওয়ামী লীগ ৩০০টি সংসদীয় আসনের মধ্যে ২৮৮টি আসনে জয়ী হওয়ার পর তিনি চতুর্থ মেয়াদে জয়ী হন, যা তার টানা তৃতীয় মেয়াদও। এতে আরও লেখা হয়, খাদ্য নিরাপত্তা, শিক্ষা ও স্বাস্থ্য সেবার মতো বিষয়গুলোতে আরও জোর দেওয়ার পরিকল্পনা করেছেন শেখ হাসিনা। বাংলাদেশে একটি দৃঢ় গণতন্ত্র প্রতিষ্ঠা করতে সংগ্রাম করছেন শেখ হাসিনা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *