1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
ভ্যান চুরি করে ইজিবাইক উপহার পেলেন যুবক - ইছামতী নিউজ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

ভ্যান চুরি করে ইজিবাইক উপহার পেলেন যুবক

রাশেদ | বগুড়া প্রতিনিধি
  • Update Time : Wednesday, 25 January, 2023
  • ৫৫ Time View

শারীরিক প্রতিবন্ধী শাহিনুল ইসলাম (৪১)। যশোরের মনিরামপুর উপজেলার কাশিমপুর গ্রামের রকিবুল ইসলামের ছেলে তিনি। উপার্জনের একমাত্র সম্বল ভ্যানে ঝালমুড়ি এবং ফল বিক্রি করতেন। গত বছরের ১৯ সেপ্টেম্বর গভীর রাতে বাড়ি থেকে শাহিনুরের ভ্যানটি চুরি হয়ে যায়।

উপার্জনের একমাত্র বাহন হারিয়ে সন্তানদের নিয়ে অনাহারে দিন কাটাতে থাকেন তিনি। এক পর্যায়ে খোয়া যাওয়া ভ্যান উদ্ধারের আশায় প্রতিবন্ধী শাহিনুর যশোর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের শরণাপন্ন হন। তারা অভিযান চালিয়ে চুরি হওয়া ভ্যানসহ এক যুবককে আটক করে। তবে কর্মসংস্থান পেলে স্বাভাবিক জীবনে ফেরার অঙ্গীকার করে ওই যুবক।

ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম সামাজিক সচেতন সংস্থা (সাসস) নামে যশোরের একটি সামাজিক সংগঠনের সঙ্গে যোগাযোগ করেন। স্বাভাবিক জীবনে ফেরাতে সংগঠনটি তার জন্য একটি ইজিবাইক কেনে।এদিকে প্রতিবন্ধী শাহিনুর বিত্তবানদের কাছ থেকে একটি নতুন ভ্যান উপহার পান। তার হাত দিয়েই উপহারের ইজিবাইকটি ওই যুবককে দেওয়া হয়।

মঙ্গলবার (২৪শে জানুয়ারি) দুপুরে প্রেস ক্লাব যশোরের সামনে ওই যুবকের হাতে ইজিবাইকের চাবি তুলে দেন শাহীনুল।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, ডিবি পুলিশের উপ-পরিদর্শক মফিজুল ইসলাম ও সামাজিক সচেতন সংস্থার সদস্যরা।

প্রতিবন্ধী শাহিনুল ইসলাম বলেন, যে আমার ভ্যান চুরি করেছিল সে স্বাভাবিক জীবনে ফিরতে চায়। তাই তার হাতে উপহারের ইজিবাইকের চাবি তুলে দিতে পেরে আমি আনন্দিত।

ইজিবাইক পাওয়া যুবকটি বলেন, আমাকে স্বাভাবিক জীবনে ফেরাতে পুলিশ ও সাসস ভূমিকা রেখেছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। যারা চুরি করার সঙ্গে জড়িত তাদের উদ্দেশ্যে বলবো স্বাভাবিক জীবনে ফিরে এসে হালাল পথে উপার্জন করে জীবনটাকে উপভোগ করুন।

সামাজিক সচেতন সংস্থার সভাপতি হাবিবুর রহমান বলেন, যুবকটিকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে দিতে তার কর্মসংস্থানের উদ্যোগ নেই। এরই ধারাবাহিকতায় তাকে একটি ইজিবাইক উপহার দিয়েছি। যেটি চালিয়ে তিনি জীবিকা নির্বাহ করবেন এবং তার উপার্জনের কিছু অংশ আমাদের সংস্থায় দান করবেন। যা পরবর্তীতে অন্য অসহায়দের সহযোগিতায় ব্যবহার করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *