1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
বগুড়া সদরের লাহিড়ীপাড়া ইউপি'র রায়মাঝিড়া গ্রামে ইসরা সমিতির নামে গ্রাহকদের কোটি টাকা প্রতারণার অভিযোগ - ইছামতী নিউজ
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা আন্দোলনকারীদের বগুড়ায় আতঙ্কে বাস থেকে লাফিয়ে পড়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর বগুড়ায় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ও জাতীয় শিক্ষা সপ্তাহ’র পুরস্কার বিতরণ সুশাসনের জন্য নাগরিক (সুজন) বগুড়া জেলা শাখার আয়োজনে বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ অনুষ্ঠিত বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগের বিশেষ বর্ধিত সভা কোটা আন্দোলনের নামে ষড়যন্ত্র-প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল বগুড়ায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল বগুড়ায় ব্যাংকের আড়াই কোটি টাকা আত্মসাৎ: ব্যবস্থাপকসহ ছয়জনের কারাদণ্ড বগুড়ায় শুরু হলো ৭ দিনব্যাপী বৃক্ষ মেলা বগুড়ার শিবগঞ্জে সৈয়দপুরে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা সাইদুরজ্জমানের জানাযা সম্পন্ন

বগুড়া সদরের লাহিড়ীপাড়া ইউপি’র রায়মাঝিড়া গ্রামে ইসরা সমিতির নামে গ্রাহকদের কোটি টাকা প্রতারণার অভিযোগ

নিউজ ডেস্ক | ইছামতী নিউজ
  • Update Time : Saturday, 6 July, 2024
  • ২১ Time View

বগুড়া সদরের লাহিড়ীপাড়া ইউনিয়নের রায়মাঝিড়া গ্রামে ইসরা সমিতির বিরুদ্ধে গ্রাহকদের কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছে।

শনিবার (৬ জুলাই) সকাল ১০টায়, ভুক্তভোগী গ্রাহকেরা তাদের সঞ্চয়কৃত আমানত ফেরত চেয়ে লাহিড়ীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান জুলফিকার আবু নাসের ইঞ্জিনিয়ার মোঃ আপেল মাহমুদের শরনাপন্ন হোন। সরেজমিনে গিয়ে ভুক্তভোগী গ্রাহকদের সাথে কথা বলে জানা যায়, প্রায় ১৫ বছর হলো বগুড়া সদরের লাহিড়ীপাড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা বর্তমান ইউপি সদস্য জহুরুল ইসলামের প্রতিশ্রুতি মোতাবেক আমরা ইসরা এনজিও নামে সমিতিতে প্রতিমাসে টাকা সঞ্চয় রাখি।

প্রথম ধাপে এ সমিতির লেনদেন সার্ভিস ব্যবস্থা চমকপ্রদ দেখিয়ে গ্রাহকদের আকৃষ্ট করেন। জহুরুল ইসলামের কথামতো এলাকার গরীব, অসহায় নিন্ম আয়ের মানুষেরা সেখানে প্রতি মাসে সঞ্চয় গচ্ছিত রেখে এককালীন মোটা অর্থ পেয়ে স্বাবলম্বি হবে এমনটাই ভেবে তারা গত ১০ বছরে ইসরা সমিতিতে ডিপিএস ও ফিক্সড ডিপোজিটরে সঞ্চয় রাখেন। একপর্যায়ে অনেকের ১০ বছর মেয়াদি ডিপিএস ম্যাচুয়েড হলে তারা জহুরুল ইসলামের কাছে সমুদায় চেয়ে বসেন৷ এতেই বাঁধে বিপত্তি।

এভাবে অনেকেরই ১০ বছর মেয়াদকালপূর্ন হলে টাকা আনতে গেলে সময় কালক্ষেপণ করে জহুরুল ইসলাম। একপর্যায়ে সে ওই চলমান সমিতির টাকা উত্তোলন করা হঠাৎ বন্ধ করে দেন। ১০ বছর ম্যাচুয়েড গ্রাহকেরা তাদের টাকা ফেরৎ চাইলে জহুরুল ইসলাম তাদের সাথে তালবাহানা শুরু করেন বলে তারা অভিযোগে বলেন৷ অতপর তিনি সকল গ্রাহকদের বলেন, আমি আর ওই প্রতিষ্ঠানে চাকুরি করি না। আপনারা অফিসে গিয়ে যোগাযোগ করুন। এর পরেই সকল গ্রাহকের মাথার ওপর যেনো কালো মেঘ বাসা বাঁধে। এ বিষয়ে ভুক্তভোগী সুরাইয়া বেগম বলেন, খেয়ে না খেয়ে সংসার থেকে বাচিয়ে মাসে মাসে টাকা ডিপিএস করে জহুরুল মেম্বার কে দিয়েছি।

আমার ডিপিএস ১০ বছরে পরিশোধ হয়েছে। কয়েক মাস যাবৎ জহুরুল মেম্বারের কাছে ঘুরেও টাকা পাচ্ছি না। এখন বুঝতে পারছি আমাদের সাথে প্রতারনা করা হয়েছে। একই ভাবে বৃদ্ধা লিলি বেগম বলেন, সংসাদের মুষ্টি চাইল ও হাঁস মুরগির ডিম বিক্রি করে ইসরা সমিতিতে সঞ্চয় রেখেছি। এখন আসল টাকা ফেরৎ চাইছি তাও পাচ্ছি না। একই ভাবে অভিযোগ করেছেন কৃষক আবুল খায়ের, নুরুন্নাহার বেগম, পাপিয়া আক্তার, আব্দুল্লাহ সহ একাধিক ভুক্তভোগী গ্রাহক। অনেকেই আক্ষেপ করে বলেন, ইউপি সদস্য জহুরুল ইসলাম আমাদের টাকা আত্মসাৎ করে নিজের ভাগ্য পরিবর্তণ করেছে।

বিষয়ে লাহিড়ীপাড়া ইউনপি চেয়ারম্যান জুলফিকার আবু নাসের ইঞ্জিনিয়ার মোঃ আপেল মাহমুদ বলেন, ভুক্তভোগী গ্রাহকেরা সবাই আমার ইউনিয়নের বাসিন্দা। তারা ইসরা সমিতি নামে একটি এনজিও দ্বারা প্রতারিত হয়েছে। অনেকেই ১লাখ থেকে ৫ লক্ষ টাকা পর্যন্ত ডিপিএসে রেখেছে। বিষয়টি মৌখিক ভাবে বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন কে অবগত করা হয়েছে। দ্রুত সময়ের ভিতর যদি এসব অসহায় নিম্ম আয়ের মানুষদের আমানত ঠিক মত বুঝিয়ে না দেওয়া হয়। তাহলে আমি নিজে ভুক্তভোগীদের পক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

এবিষয়ে ইসরা এনজিও প্রতিষ্ঠানের কর্মরত জহুরুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, আমি ২০১২ সালে ইসরা এনজিওতে চাকুরি করেছি। আমার সমস্যাগত কারনে ২০২৩ সালে চাকরি বাদ দিয়েছি। অনেকেই অফিসের সাথে যোগাযোগ করে টাকা তুলেছে।

অন্যান্য সদস্যরা যদি আমার সহযোগিতা নেয় আমি টাকা তুলে দিবো। তিনি অভিযোগ এড়িয়ে বলেন আমার কাছে সীট রয়েছে এসব ভিত্তিহীন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *