1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
আমেরিকায় সেরা অভিনেতা হিসেবে পাবনার শেখ তানভীর আহমেদ পেলেন আন্তর্জাতিক সম্মাননা - ইছামতী নিউজ
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
আপডেট নিউজ :
বগুড়ায় সপ্তাহের ব্যবধানে ডিমের দাম হালিতে বেড়েছে আট টাকা সদরের মথুরা পশ্চিমপাড়া আল মদিনা জমে মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন কাজের উদ্বোধন শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেলেন জায়েদ, বাদ হতে পারে নিপুণের আবার হিট অ্যালার্ট জারি দিনাজপুরের নবাবগঞ্জে গ্রাম পুলিশদের – গ্রাম আদালত বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত বগুড়ায় বন্ধুর হাতে প্রাণ গেল বন্ধু তৈলাক্ত ত্বকের যত্নে করনীয় চলতি মাসেই আরেক দফা দাম বাড়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্প -এর আওতায় দিনাজপুরের ঘোড়াঘাটে গ্রাম পুলিশদের নিয়ে ‘গ্রাম আদালত ব্যবস্থাপনা বিষয়ক’ দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয় পাবনা আটঘরিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু

আমেরিকায় সেরা অভিনেতা হিসেবে পাবনার শেখ তানভীর আহমেদ পেলেন আন্তর্জাতিক সম্মাননা

মাসুদ রানা | আটঘরিয়া প্রতিনিধি | পাবনা
  • Update Time : Monday, 16 October, 2023
  • ১৮৩ Time View

দেশের থিয়েটার অঙ্গনের নন্দিত অভিনেতা শেখ তানভীর আহমেদ এবার অর্জন করলেন ‘জর্জ কে ক্যাম্পবেল অ্যাওয়ার্ড-২০২৩। বিশ্ব নাট্যাঙ্গনে দীর্ঘ ১৫ বছরেরও বেশি সময় ধরে অবদান রেখে চলায় জর্জ কে ক্যাম্পবেল স্কলারশিপ প্রগ্রামের আর্ট এন্ড কালচার বিভাগে সেরা বুদ্ধিদীপ্ত অভিনেতা হিসেবে পেলেন আন্তর্জাতিক এ স্বীকৃতি।

সোমবার (১৬ অক্টোবর) মাসুদের প্রতিবেদনে জানাজায়, প্রতিবছরের ন্যায় ১৪ই অক্টোবর ২০২৩, শনিবার পরন্ত বিকেলে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিনে অবস্থিত গ্লেন ট্যারেস ক্যাটারার্সের বলরুমে অনুষ্ঠিত হয় ‘এ্যানুয়াল জর্জ কে ক্যাম্পবেল স্কলারশিপ ফ্রেন্ডস ফর লাইফ কমিটি’ এর নিয়মিত আয়োজন ‘গিভ মি এ সেকেন্ড চান্স’ এর এবারের আসর।

আর সেখানে আমন্ত্রিত অতিথী, নিউইয়র্ক লোকাল গভর্নমেন্টের প্রতিনিধি ও মিডিয়ার উপস্থিতিতে শেখ তানভীর আহমেদ এর হাতে অত্যন্ত সম্মানজনক এ পুরস্কারের সাথে রাস্ট্রীয় সম্মান স্বরুপ নিউইয়র্ক স্টেট সিনেটর, নিউইয়র্ক স্টেট এ্যাসেম্বলি ও নিউইয়র্ক সিটি কাউন্সিল এর অফিসিয়াল সনদ তুলে দেন নিউইয়র্ক স্টেট সিনেটর রোক্সান জে. পারসোড এর পক্ষে মিস জেনিফার ভাইসুয়েগ হর্সফোর্ড এবং জর্জ কে ক্যাম্পবেল স্কলারশিপ ফ্রেন্ডস ফর লাইফ কমিটির অফিসিয়াল মিস ইয়ান উইলিয়ামস ও ইয়ামা অরনী ক্যাম্পবেল।

এর আগে সে আয়োজন তানভীর শেখ এর নির্দেশনা ও একক পরিবেশনায় ব্ল্যাকফ্লেইম থিয়েটার প্রযোজনা ‘দ্যা ব্লাইন্ড পার্সপেক্টিভ’ নামের নকশা মূকাভিনয় করে ব্যাপক প্রশংশা অর্জন করেন।

এ বিষয়ে ব্ল্যাকফ্লেইম থিয়েটার এর প্রতিষ্ঠাতা ও প্রধান সম্পাদক শেখ তানভীর আহমেদ বলেন, “যেকোন স্বীকৃতি পেলে বেশ ভালো লাগে, তবে প্রায় দুই দশক ধরে চলমান এই ক্যাথলিক স্কলারশিপ প্রতিষ্ঠানের কাছ থেকে অভিনেতা হিসেবে এ পুরস্কার গ্রহন এবং সেইসাথে স্থানীয় সরকারের সর্বোচ্চ সংস্থাগুলোর কাছ থেকে সনদ গ্রহন অত্যন্ত সম্মানজনক।

তারা এই আয়োজনের মাধ্যমে লোকাল গভার্নমেন্ট ও কমিউনিটির সহযোগিতায় শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা সহ স্ব স্ব কাজে বিশেষ অবদানে এ্যডভোকেসি, ডিপ্লোমেসি, এ্যক্সিলেন্স এবং আর্ট এন্ড কালচার বিভাগে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিবছর এ সম্মাননা দিয়ে থাকেন, আর যেকোনো অভিনেতার জন্যই এটি অত্যন্ত আকর্ষনীয় একটি পুরস্কার”।

প্রসঙ্গত, পড়াশোনার সুবাদে বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাসরত থিয়েটার অঙ্গনের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত গুনী এ অভিনেতা এর আগেও পেয়েছেন জাপান বাংলা পিস অ্যাওয়ার্ড, শিল্পাঙ্গন নাট্য সম্মাননা, ড. ওয়াকার উদ্দিন অ্যাওয়ার্ড, হিরোশিমা দিবস সম্মাননা, স্বপ্নদল সম্মাননা, মাইম আর্ট সম্মাননা, চ্যাপলিন মূকাভিনয় উৎসব সম্মাননা, বিজয় মূকাভিনয় উৎসব সম্মাননা, ডুমা আন্তর্জাতিক মূকাভিনয় উৎসব সম্মাননা ও জলছবি মাইম থিয়েটার সম্মাননা সহ দেশ বিদেশের নানান পুরস্কার ও সম্মাননা এবং অংশ নিয়েছেন জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনের নানান গুরুত্বপূর্ন আয়োজনে।

এছাড়াও তরুন এ অভিনেতা যুক্তরাষ্ট্রে বিখ্যাত ট্রাইন বিশ্ববিদ্যালয়ে বিজনেস এ্যানালাইটিকস বিষয়ে পড়ালেখার পাশাপাশি সম্প্রতি দেশের প্রথম মূকাভিনেতা হিসেবে পার্ফমেন্স করেছেন নিউইয়র্কের টাইমস স্কয়ারে এবং স্থানীয় নানান আয়োজনে অংশ নিয়ে দ্যুতি ছড়াচ্ছেন মঞ্চে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *