1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
বাংলাদেশ বিশ্বকাপের জন্য কতটা প্রস্তুত - ইছামতী নিউজ
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:১০ অপরাহ্ন

বাংলাদেশ বিশ্বকাপের জন্য কতটা প্রস্তুত

জুয়েল মিয়া | জেলা প্রতিনিধি | ঢাকা
  • Update Time : Sunday, 12 May, 2024
  • ৫৩ Time View

যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে অনুষ্টিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্ততি নিতে ঘরের মাটিতে জিম্বাবুয়েকে ডেকেছিল বাংলাদেশ। ৫ ম্যাচ টি-টোয়েন্টির ৪ ম্যাচ জিতেও নাজমুল হোসেন শান্তদের পারফরম্যান্স মন ভরাতে পারেনি টাইগার সমর্থকদের। শেষ ম্যাচে দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে সব বিভাগে নিজেদের ঝালিয়ে নেওয়ার মোক্ষম সুযোগ ছিল। তবে সিরিজের শেষ টি২০তেও ছন্নছাড়া পারফরম্যান্স দেখালো টিম বাংলাদেশ।

রবিবার (১২ মে) বেনেট ও রাজার ঝোড়ো ব্যাটিংয়ে সাকিব আল হাসানদের ৮ উইকেটে হারায় জিম্বাবুয়ে। আগে ব্যাট করে ৬ উইকেটে ১৫৭ রান করে স্বাগতিকরা। জবাবে ৯ বল বাকি থাকতেই দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারী দল। সান্ত্বনার এই জয়ে ধবলধোলাই আটকাল জিম্বাবুয়ে।

রান তাড়া করতে নেমে লক্ষ্য তাাড়া করার ম্যাচে জিম্বাবুয়ের হয়ে ওপেনিংয়ে নামেন ব্রায়ান বেনেট ও তাদিওয়ানাশে মারুমানি। শুরু থেকেই বাংলাদেশি বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন ব্রায়ান বেনেট। আর তাকে যোগ্য সঙ্গ দিতে থাকেন আরেক ওপেনার মারুমানি। ব্রায়ান বেনেটের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে ৪ ওভোরেই ৩৮ রান তুলে নেয় সফরকারীরা। এই জুটি ভাঙে সাকিবের কল্যাণে। ১ রান করা মারুমানিকে ফিরিয়ে আঘাত আনেন সাকিব।

এরপর সিকান্দার রাজা ও ব্রায়ান বেনেটের ব্যাটে রানের গতি বাড়তে থাকে জিম্বাবুয়ের। বেনেটকে ফিরিয়ে ৭৫ রানের এই জুটি ভাঙেন সাইফউদ্দিন। ৫ চার ও সমান ছক্কায় ৪৯ বলে ৭০ রান করেন বেনেট। পরে দায়িত্ব নিয়ে দলকে এগিয়ে দেন সিকান্দার রাজা। শেষ দিকে বিধ্বংসী ব্যাটিংয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন জিম্বাবুয়ে অধিনায়ক। এতে টানা চার ম্যাচ জিতলেও শেষটি হেরে যাওয়ায় সফরকারীদের ধবলধোলাই করা হলো না বাংলাদেশের। ৪৬ বলে ৭২ রানে অপরাজিত থাকেন রাজা। ৯ বলে ৮ রানে অপরাজিত ক্যাম্পবেল।

বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ৯ রানে ১ উইকেট নেন সাকিব আল হাসান। অন্য উইকেট নেন মোহাম্মদ সাইফ উদ্দিন। কিন্তু ৪ ওভারে তিনি খরচ করেন ৫৫ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা একদমই বাজে হয় বাংলাদেশের। মাত্র ১৫ রানে তিন উইকেট হারিয়ে ফেলে তারা। ২ রান করে ফেরেন তানজিদ, ৭ বলে ৭ রান করেন সৌম্য। দুই ওপেনারের পর আউট হন তাওহিদ হৃদয়ও। ৬ বলে ১ রান করতেই আউট। শুরুর ব্যাটিং ধস সামলে মাহমুদউল্লাহ-শান্তে বড় পুঁজির আশা দেখছিল বাংলাদেশ। তবে টেনেটুনে দেড়শ’ পার করতে পেরেছে টাইগাররা। ক্যারিয়ারের অষ্টম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফিফটি করেন মাহমুদউল্লাহ। শেষদিকে জাকের আলীর ঝোড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৫৭ রান।

জাকেরের ব্যাট থেকে আসে ১১ বলে ২৪ রান। সাইফউদ্দিন ৪ বলে ৬ রানে অপরাজিত ছিলেন। মাহমুদউল্লাহ সর্বোচ্চ ৫৪ রান করেন। শান্তর ব্যাট থেকে আসে ৩৬ রান। সাকিব ২১ রান করেন। জিম্বাবুয়ের হয়ে ২টি করে উইকেট নেন মুজারাবানি-ব্রায়ান বেনেট।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *