1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
সিলেট পানি বন্দি ৩ লাখ মানুষ - ইছামতী নিউজ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
আপডেট নিউজ :
বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা আন্দোলনকারীদের বগুড়ায় আতঙ্কে বাস থেকে লাফিয়ে পড়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর বগুড়ায় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ও জাতীয় শিক্ষা সপ্তাহ’র পুরস্কার বিতরণ সুশাসনের জন্য নাগরিক (সুজন) বগুড়া জেলা শাখার আয়োজনে বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ অনুষ্ঠিত বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগের বিশেষ বর্ধিত সভা কোটা আন্দোলনের নামে ষড়যন্ত্র-প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল বগুড়ায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল বগুড়ায় ব্যাংকের আড়াই কোটি টাকা আত্মসাৎ: ব্যবস্থাপকসহ ছয়জনের কারাদণ্ড বগুড়ায় শুরু হলো ৭ দিনব্যাপী বৃক্ষ মেলা বগুড়ার শিবগঞ্জে সৈয়দপুরে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা সাইদুরজ্জমানের জানাযা সম্পন্ন

সিলেট পানি বন্দি ৩ লাখ মানুষ

জুয়েল মিয়া | জেলা প্রতিনিধি | ঢাকা
  • Update Time : Thursday, 6 June, 2024
  • ২৮ Time View

সিলেটে নদনদীর পানি কখনো বাড়ে কখনো কমে। কোনো কোনো স্থানে পানি কমলেও সিলেট জেলার তিন উপজেলায় নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উপজেলা তিনটি হচ্ছে বিয়ানীবাজার, গোলাপগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ। এ তিন উপজেলার কমপক্ষে ৩ লাখ মানুষ এখনো পানিবন্দি হয়ে দুর্ভোগ পোহাচ্ছেন। এর মধ্যে ফেঞ্চুগঞ্জে দেখা দিয়েছে ভাঙন আতঙ্ক।

গতকাল বুধবার বেলা ৩টায় কানাইঘাটে সুরমার পানি কমলেও বিপদসীমার ৪৪ সেন্টিমিটার, কুশিয়ারা অমলসীদে ১৩ সে.মিটার ও ফেঞ্চুগঞ্জে ৪৪ সে.মিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

এক সপ্তাহ আগে পাহাড়ি ঢলে সিলেটে বন্যা দেখা দিলে সাত উপজেলার সাড়ে ৬ লাখ লোক বন্যাকবলিত হয়ে পড়ে। পরে সরকারিভাবে বিভিন্ন স্থানে আশ্রয়কেন্দ্র খোলা হয়। দুর্গতদের মধ্যে খাদ্য ও নগদ টাকা প্রদান করা হয়। পরবর্তী সময় কোনো কোনো স্থানে পানি কমলেও মানুষ এখনো দুর্ভোগে।

এদিকে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার পিঠাইটিকর গ্রামে নদীভাঙন দেখা দিয়েছে। প্রবল স্রোতে গত দুই দিনে ঐ গ্রামের তিনটি বসতঘর নদীতে বিলীন হয়ে গেছে। এভাবে ভাঙন অব্যাহত থাকলে আরও অর্ধশতাধিক বাড়িঘর নদীগর্ভে বিলীন হতে পারে। এমন পরিস্থিতিতে চরম দুশ্চিন্তা ও আতঙ্কে দিন কাটাচ্ছে ঐ গ্রামের নদীপাড়ের বাসিন্দারা।

অনেকে ভাঙন আতঙ্কে পরিবার নিয়ে নির্ঘুম রাত কাটাচ্ছে। এদিকে মঙ্গলবার বিকালে নদীভাঙন এলাকা পরিদর্শন করেছেন ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আসফাকুল ইসলাম সাব্বির। তিনি বলেন, ‘ভাঙনের খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। শিগগিরই সেখানে ভাঙন রোধে ।

বন্যাদুর্গতদের মধ্যে চাল বিতরণ করবে সিসিক: বন্যার্তদের মধ্যে প্রধানমন্ত্রী ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে আসা ত্রাণ সহায়তা নিয়ে সিলেট সিটি করপোরেশনের জরুরি সভা অনুষ্ঠিত হয় গতকাল বুধবার দুপুরে। সিসিকের ভারপ্রাপ্ত মেয়র মো. মখলিছুর রহমান কামরানের সভাপতিত্বে সভায় ৩৩টি ওয়ার্ডে কাউন্সিলরদের মাধ্যমে চাল বিতরণের।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *