1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
বিএনপির বহুদলীয় গণতন্ত্র ছিল রাতের কারফিউ: কাদের - ইছামতী নিউজ
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
বগুড়ায় সাধারণ মানুষের নাগালে লিচু বগুড়ায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী দীর্ঘদিন পলাতক আসামি গ্রেফতার গ্রামীণ ব্যাংক উদয়পুর কালাই শাখায় কেন্দ্রপ্রধান বৈঠক অনুষ্ঠিত বগুড়ায় এন্টারপ্রেনারশিপ এন্ড ব্যাসিক স্কিল ট্রেনিং প্রকল্পের উদ্বোধন সুনামগঞ্জের ২৮৫ কৃষি উদ্যোক্তা পেলেন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ বগুড়ায় সপ্তাহের ব্যবধানে ডিমের দাম হালিতে বেড়েছে আট টাকা সদরের মথুরা পশ্চিমপাড়া আল মদিনা জমে মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন কাজের উদ্বোধন শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেলেন জায়েদ, বাদ হতে পারে নিপুণের আবার হিট অ্যালার্ট জারি দিনাজপুরের নবাবগঞ্জে গ্রাম পুলিশদের – গ্রাম আদালত বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

বিএনপির বহুদলীয় গণতন্ত্র ছিল রাতের কারফিউ: কাদের

Reporter Name
  • Update Time : Sunday, 8 November, 2020
  • ২২৮ Time View

“বিএনপির বিরুদ্ধে কথা বলতে না চাইলেও তারা বাধ্য করে বলতে, তারা কল্পিত-বানানো অভিযোগ করলে দলের সাধারণ সম্পাদক হিসেবে জবাব তো দিতেই হবে। স্বাধীনতার ইতিহাস বিকৃতিই হচ্ছে বিএনপির গণতন্ত্র। বিএনপির বহুদলীয় গণতন্ত্রের আরেক রূপ ছিল ‘হ্যাঁ-না’ভোট। বিএনপির বহুদলীয় গণতন্ত্র ছিল রাতের বেলায় কারফিউ গণতন্ত্র।”আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রোববার (৮ নভেম্বর) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।ওবায়দুল কাদের বলেন, ’৭১ এর পরাজিত শক্তি পরাজয়ের প্রতিশোধ নিতে ঘটিয়েছিল ’৭৫ এর ১৫ আগস্টের হত্যাকাণ্ড। সেদিনটিকে বিএনপি মনে করে প্রথমবারের স্বাধীনতা। ২০০৪ সালের ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যা করা সম্ভব হলে বিএনপি নেতারা বলতেন তৃতীয়বারের মতো স্বাধীন হয়েছে দেশ। দেশের জনগণের বিশ্বাস প্রকৃতপক্ষে ৭ নভেম্বর হচ্ছে মুক্তিযোদ্ধা ও গণতন্ত্র হত্যা দিবস। জিয়াউর রহমান নাকি বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক। কোন সে গণতন্ত্র? বিএনপির বহুদলীয় গণতন্ত্র ছিল রাতের বেলায় কারফিউ গণতন্ত্র।

খালেদা জিয়ার মামলার বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তার বিরুদ্ধে আওয়ামী লীগ কোনো মামলা দেয়নি। তার বিরুদ্ধে সকল মামলা তত্ত্বাবধায়ক সরকারের করা। এ রকম শপথ প্রায়শ তারা নেন। তারপর জনগণ আর তাদের দেখে না। কর্মীরা রাজপথে খুঁজে পায় না।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক শক্তির যেকোনো হামলায় সরকার দ্রুত ব্যবস্থা নিয়েছে। অতীতের যেকোনো ঘটনাকেই সরকার প্রশ্রয় দেয়নি। আওয়ামী লীগের আমলে হিন্দু সম্প্রদায়ের প্রতিটি পূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। সরকার কখনও নীরব দর্শক হিসেবে থাকেনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *