1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
ইউএমসি জুটমিলের সকল অস্থায়ী শ্রমিকদের সমাবেশ - ইছামতী নিউজ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
আপডেট নিউজ :
সদরের মথুরা পশ্চিমপাড়া আল মদিনা জমে মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন কাজের উদ্বোধন শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেলেন জায়েদ, বাদ হতে পারে নিপুণের আবার হিট অ্যালার্ট জারি দিনাজপুরের নবাবগঞ্জে গ্রাম পুলিশদের – গ্রাম আদালত বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত বগুড়ায় বন্ধুর হাতে প্রাণ গেল বন্ধু তৈলাক্ত ত্বকের যত্নে করনীয় চলতি মাসেই আরেক দফা দাম বাড়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্প -এর আওতায় দিনাজপুরের ঘোড়াঘাটে গ্রাম পুলিশদের নিয়ে ‘গ্রাম আদালত ব্যবস্থাপনা বিষয়ক’ দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয় পাবনা আটঘরিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু শাকিবকে আমি বিয়ে করবো না -মিষ্টি জান্নাত

ইউএমসি জুটমিলের সকল অস্থায়ী শ্রমিকদের সমাবেশ

Reporter Name
  • Update Time : Monday, 15 March, 2021
  • ১৫৪ Time View

   বঙ্গবন্ধুর রাষ্ট্রায়ত্ত পাটকল রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় পুনরায় চালু ও বদলী শ্রমিকদের এরিয়া বিল প্রদানসহ ১০ দফা দাবিতে ইউএমসি জুটমিলের অস্থায়ী শ্রমিকদের সমাবেশ চলছে।

সোমবার (১৫ মার্চ) সকাল ১০ টা থেকে মিল-গেইটের সামনের সড়কে এ কর্মসূচী পালন করেন তারা। এই অস্থায়ী শ্রমিকরা সমাবেশ করবেন দুপুর ২টা পর্যন্ত।

অস্থায়ী শ্রমিক ও শ্রমিক নেতাদের সাথে কথা বলে জানা যায়, অব্যাহত লোকসানের কারণে গত বছরের ৭ জুলাই নরসিংদীর ইউএমসি জুট মিলসহ দেশের সকল রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ ঘোষণা করে সরকার। বন্ধ ঘোষণার পর স্থায়ী ও অস্থায়ী শ্রমিকদের বকেয়া বেতন সহ সকল পাওনা ২০২০ সালের সেপ্টেম্বর মাসের মধ্যে পরিশোধ করার প্রতিশ্রুতিদেয় শ্রম ও কল্যাণ মন্ত্রণালয়।

শ্রমিক নেতা আসাদ আলী বলেন, ২০১৯ সালে ৫ সপ্তাহে বিল এখনো পায়নি। আর বদলি শ্রমিকদের মজুরি বাকি রয়েছে। তাই জুট মিলের কর্মকর্তাদেরকে বলবো আমাদের দিকে সুনজর দেন। যদি আমাদের ১০ দফা না মানে তাহলে আগামীতে কঠিন থেকে কঠিন আন্দোলন হবে। নরসিংদীর মহাসড়ক ও রেলপথ অবরুদ্ধ করা হবে।

ইউএমসি জুটমিলের সিবিএ এর সভাপতি শফিকুল ইসলাম মোল্লা বলেন, ইউএমসি জুটমিলে কর্মরত স্থায়ী ও অস্থায়ী প্রায় ৬ হাজার শ্রমিকের মধ্যে ৩ হাজার স্থায়ী শ্রমিককে ব্যাংকের মাধ্যমে ১৬০ কোটি টাকা ও সঞ্চয় পত্রের মাধ্যমে ১৪০ কোটি টাকা পরিশোধ করা হয়। কিন্তু আশ্বাস দেয়ার পরও মিলটির প্রায় ৩ হাজার অস্থায়ী শ্রমিকের চূড়ান্ত পাওনার ২১ কোটি ১৭ লক্ষ টাকা পরিশোধ করা হয়নি। বকেয়া এসব পাওনাসহ ১০ দফা দাবিতে অবস্থান কর্মসূচী পালন করছে শ্রমিকরা।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এর নরসিংদীর ইনচার্জ সাইদুর রহমান বলেন, বকেয়া বেতন ভাতা ও এরিয়া বিলের পাওনাসহ ১০ দফা দাবিতে অবস্থান কর্মসূচী পালন করেছে ইউএমসির শ্রমিকরা। জুট মিল সরকারি সম্পদ হওয়া আমাদের দায়িত্ব রাষ্ট্রের সম্পদ রক্ষা করা তাই আমার জুট মিলের নিরাপত্তা ব্যবস্থা করার জন্য ডিউটি করেছি।

ইউএমসি জুট মিলের জেনারেল ম্যানেজার শাহাদাত হোসেন বলেন, শুধু আমাদের না, মোট ২৫ টি মিলের টাকা আটকে আছে। মন্ত্রণালয় থেকে টাকা আসছে এই মর্মে কোনো নোটিশ বা চিঠি আমরা পাইনি। টাকা আসলে অবশ্যই টাকা দিয়ে দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *