1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
গ্রামে গ্রামে গিয়ে মানুষকে করোনা সচেতন করার আহ্বান-খাদ্যমন্ত্রী - ইছামতী নিউজ
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

গ্রামে গ্রামে গিয়ে মানুষকে করোনা সচেতন করার আহ্বান-খাদ্যমন্ত্রী

Reporter Name
  • Update Time : Sunday, 20 June, 2021
  • ৩৫০ Time View

ঢাকা: গ্রামে গ্রামে গিয়ে মানুষকে করোনাভাইরাস বিষয়ে সচেতন করতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, করোনা মোকাবিলা করেই দেশকে সামনে এগিয়ে নিতে হবে। রোববার (২০ জুন) ভার্চ্যুয়ালি ‘করোনা পরিস্থিতি মোকাবিলায় করণীয়’ সম্পর্কে নওগাঁ জেলার পোরশা, নিয়ামতপুর ও সাপাহার উপজেলার নেতৃস্থানীয়দের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন খাদ্যমন্ত্রী।

সাধন চন্দ্র মজুমদার বলেন, নওগাঁ সীমান্তবর্তী এলাকা হওয়ায় করোনার প্রকোপ বেড়েছে। প্রশাসন করোনা মোকাবিলায় বিধিনিষেধ জারি করলেও জনসাধারণ সঠিকভাবে তা মানছে না, অনেকই মাস্ক পরছে না। ফলে দ্রুত সংক্রমণ বাড়ছে।

আম চাষিদের প্রতি সহানুভূতির কারণে কঠোর লকডাউন দেওয়া হয়নি উল্লেখ করে মন্ত্রী বলেন, আম ক্রেতা ও বিক্রতাদের অবশ্যই মাস্ক পরতে হবে এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

তিনি বলেন, তিন উপজেলার স্বাস্থ্যকেন্দ্রগুলোতে করোনা পরীক্ষার ব্যবস্থা আছে, আছে কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থাও। করোনার লক্ষণ দেখা দিলে অবহেলা না করে পরীক্ষা করতে হবে, প্রয়োজনীয় চিকৎসা নিতে হবে। কোন ধরনের অবহেলা বড় বিপদ ডেকে আনতে পারে।

পরে খাদ্যমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হন। নওগাঁ-১ আসনের পোরশায় ৭১টি, নিয়ামতপুরে ৭৫টি ও সাপাহারে ৬০টি আধাপাকা গৃহ নির্মাণ করে বরাদ্দ দেওয়া হচ্ছে।

অনুষ্ঠানে পোরশা, নিয়ামতপুর ও সাপাহার উপজেলার নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান,বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *