1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
বগুড়ার চন্ডিহারায় গরীব অসহায় পরিবারের জবর দখলকৃত জমি উদ্ধারের দাবীতে মনব বন্ধন - ইছামতী নিউজ
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
বগুড়ায় বন্ধুর হাতে প্রাণ গেল বন্ধু তৈলাক্ত ত্বকের যত্নে করনীয় চলতি মাসেই আরেক দফা দাম বাড়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্প -এর আওতায় দিনাজপুরের ঘোড়াঘাটে গ্রাম পুলিশদের নিয়ে ‘গ্রাম আদালত ব্যবস্থাপনা বিষয়ক’ দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয় পাবনা আটঘরিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু শাকিবকে আমি বিয়ে করবো না -মিষ্টি জান্নাত মুখস্থ শিক্ষার পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে -প্রধানমন্ত্র যুব উন্নয়ন অধিদপ্তরের “ঋণ ও আত্মকর্মসংস্থান কর্মসূচি পালন আটঘরিয়ায় বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বগুড়ার মহাস্থানগড় প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক খলিলুর রহমানের রুহের মাগফিরাত কামনা

বগুড়ার চন্ডিহারায় গরীব অসহায় পরিবারের জবর দখলকৃত জমি উদ্ধারের দাবীতে মনব বন্ধন

Reporter Name
  • Update Time : Sunday, 13 June, 2021
  • ৩৫৮ Time View

সাইদুর রহমান সাজু , মহাস্থান বগুড়া থোকেঃ রবিবার সকাল ১০ টায় বগুড়ার শিবগঞ্জ উপজেলার চন্ডিহারায় বিবাদমান সম্পত্তিতে কোন কার্যক্রম না করার জন্য ফৌঃ কাঃ বিঃ ১৪৪/১৪৫ ধারার আদালত কর্তৃক নির্দেশ প্রদান। নিজেদের সে জমি ফিরে পাওয়ার দাবী মানব বন্ধন করা হয়।

বগুড়ার শিবগঞ্জ উপজেলার চন্ডিহারা মৌজার জে এল নং ২৪২, এম আর আর খতিয়ান নং -৫৪ এর ১১২ দাগে ৩.৭৫ শতাংশ জমি সোহরাব হোসেনের পুত্র হেলাল উদ্দিন ও তার ভাইদের।। উক্ত সম্পত্তি একই এলাকার মৃত চাঁন মিয়ার পুত্র আব্দুল হান্নান ও তার অন্যান্য অংশীদারগণ জবর দখল করে বাড়ী ও মার্কেট নির্মাণ করতে থাকলে বাদী হেলাল উদ্দিন উক্ত দাগের সম্পত্তিতে সকল কার্যক্রম বন্ধে গত ২৬/৫/২১ ইং তারিখে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত বগুড়া, মোকদ্দমা নং ২৬৬ পি/ ২০২১, ধারা : ফৌঃ কাঃ বিঃ ১৪৪/১৪৫ ধারা জন্য আবেদন করিলে আদালত তা আমলে নিয়ে স্থানীয় শিবগঞ্জ উপজেলা ভূমি কর্মকর্তাকে বিবাদমান জমির সকল ক্গজপত্র ও বিবরণ ৩০/৬/২১ ইং তারিখের মধ্য আদালতে প্রেরণের নির্দেশ দেন এবং থানার অফিসার ইন্সচার্জকে ১৫ দিনের জন্য নালিশী সম্পত্তিতে কোন কার্যক্রম না করার নির্দেশ দিতে বিবাদীদের প্রতি নোটিশ প্রদান করতে বললে তা যথাযথভাবে কোর্টের নির্দেশ পালন করে নোটিশ প্রদান করেন। সে জমির ৩,৭৫ শতাংশ জমি। মৃত সোহরাব হোসেনের পুত্র হেলাল উদ্দিন ও তার ভাই বোনদের। সে জমি ফিরে পাওয়ার দাবীতে হেলাল ও তার পরিবানের অসহায গরীব পরিবারের সদস্যরা মানব বন্ধন করে এবং পণধান মন্ত্রী ও সংশ্লিষ্ট কর্তৃপকাষের সহযোগীতা কামনা কনেন। বিষয়টি নিযে শিবগঞ্জ থানার সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা এস আই বিরঙ্গের সাথে কথা বললে তিনি বলেন আদালতের আদেশ অনুযায়ী বিবাদী পক্ষকে কোন কার্যক্রম না করে আদালতের নির্দেশ মেনে চলতে বলেছি । কেউ আদালতের নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। উক্ত সম্পত্তিতে দীর্ঘ দিন যাবৎ বিবাদ চলে আসছে। বাদী পক্ষ গরীব হওয়াই তারা অর্থের অভাবে স্থানীয় ভাবে সঠিক কোন বিচার পায়নি। আদালতে সঠিক বিচার পাওয়ার আশায হেলাল উদ্দিন আদালতের আশ্রয় গ্রহণ করেন এবং সঠিক বিচার পাওয়ার আশা করছেন। ভুক্তভোগী হেলাল উদ্দিনের গরীব পরিবার জমির কাগজপত্র সঠিকভাবে যাচাই বাচাই করে মানব বন্ধন থেকে দাবী জানান যে জবর দখল কৃত তাদের সম্পত্তি ফিরে পাবর সহযোগীদা করতে আদালত ও আইন প্রয়োগকারী সংস্থার প্রতি সদয হবেন এবং তাদের ন্যায্য দাবী আদায় হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *