1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
বগুড়ার কাহালু উপজেলায় টিএমএসএস কৈশোর কর্মসূচির সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় - ইছামতী নিউজ
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
আপডেট নিউজ :
চলতি মাসেই আরেক দফা দাম বাড়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্প -এর আওতায় দিনাজপুরের ঘোড়াঘাটে গ্রাম পুলিশদের নিয়ে ‘গ্রাম আদালত ব্যবস্থাপনা বিষয়ক’ দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয় পাবনা আটঘরিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু শাকিবকে আমি বিয়ে করবো না -মিষ্টি জান্নাত মুখস্থ শিক্ষার পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে -প্রধানমন্ত্র যুব উন্নয়ন অধিদপ্তরের “ঋণ ও আত্মকর্মসংস্থান কর্মসূচি পালন আটঘরিয়ায় বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বগুড়ার মহাস্থানগড় প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক খলিলুর রহমানের রুহের মাগফিরাত কামনা বগুড়া শেরপুর উপজেলায় পালিত হলো, মা দিবস বাংলাদেশ বিশ্বকাপের জন্য কতটা প্রস্তুত

বগুড়ার কাহালু উপজেলায় টিএমএসএস কৈশোর কর্মসূচির সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়

ইছামতী নিউজ.কম
  • Update Time : Wednesday, 15 December, 2021
  • ২৩৭ Time View

মোঃ সম্রাট আলী | স্পেশাল রিপোর্টার | ইছামতী নিউজ 

বুধবার(১৫ই ডিসেম্বর ২১ইং) বগুড়ার কাহালু উপজেলায় টিএমএসএস কৈশোর কর্মসূচির সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় “মেধা ও মননে সুন্দর আগামী” প্রতিপাদ্যকে সামনে রেখে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক সহযোগীতায় এবং টিএমএসএস কৈশোর কর্মসূচির আওতায় বগুড়া জেলাধীন কাহালু উপজেলার নারহট্ট কিশোরী ক্লাবে সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মকান্ড বিষয়ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিজয়ের মাসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শুরু করা হয় আজকের অনুষ্ঠান। শুধুমাত্র দেশীয় সাংস্কৃতিক বুকে ধারণ করে, দেশজ সাংস্কৃতিক চর্চার লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠান এলাকায় উৎসবে রূপ নেয়। করোনাকালে দীর্ঘ সময় ঘরবন্দি কিশোরীরা বিদ্যালয়ে পাঠচক্র শুরু করলেও সুস্থ বিনোদন চর্চার সুযোগ এখনো পায়নি, তাই আজকের আয়োজন তাদেরকে মুক্ত আকাশে পাখির মতো বিচরণ করার সুযোগ করেছে দিয়েছে বলে তারা অভিব্যক্তি প্রকাশ করে। উৎসবমুখর পরিবেশে কিশোরীরা দেশজ বিভিন্ন সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে, দেশজ গান, নৃত্য, আবৃতি প্রতিটি পরিবেশনা ছিল মনোমুগ্ধকর যা তাদের অভিভাবক সহ গ্রামবাসীকে মানসিক স্বস্তি ও চিত্ত বিনোদন দিয়েছে বলে উপস্থিত দর্শকরা জানান।

বিভিন্ন দেশীয় খেলাধূলা যেমন; দড়ি খেলা, চেয়ার খেলা, বেলুন রক্ষা, অভিভাবকদের বালিশ খেলা এবং দেশীয় সাংস্কৃতিক চর্চার অংশ হিসেবে সংগীত, নৃত্য, আবৃতি ও মুক্তিযুদ্ধ বিষয় নাটিকার মাধ্যমে কিশোরীদের বাধভাঙ্গা উচ্ছাস গ্রামের শতশত মানুষকে আনন্দে ভাসিয়ে দেয়। দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের ১ম পর্বে প্রতিযোগীতার উদ্বোধন করেন মোঃ রেজাউল করিম, ডোমেইন প্রধান (অপারেশন) টিএমএসএস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ কামরুজ্জামান খান, যুগ্ম-পরিচালক ও ফোকাল পারসন (কৈশোর কর্মসূচি) টিএমএসএস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শাহিন মাহমুদ, জোন প্রধান, বগুড়া কেন্দ্রীয় জোন, টিএমএসএস। কৃষিবিদ জনাব মোঃ মাহমুদুল হাসান নয়ন, ভ্যালু চেইন ফ্যাসিলেটর, টিএমএসএস। মোঃ মেহেদী হাসান, আঞ্চলিক ব্যবস্থাপক, টিএমএসএস। মোঃ বাবুল হক, শাখা প্রধান, দরগাহাট, টিএমএসএস। সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ সম্রাট আলী, সিনিয়র প্রোগ্রাম অফিসার, কৈশোর কর্মসূচি, টিএমএসএস। এছাড়াও অনুষ্ঠানে সংস্থার উর্ধতন কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি এবং এলাকার অভিভাবকগণ সহ প্রায় ৪শতাধিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। সবশেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিদের মূল্যবান আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এধরণের আয়োজন কিশোরীদের শারিরীক ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে এলাকার মানুষ টিএমএসএস কৈশোর প্রকল্পের ভূয়সী প্রশংসা করেন।

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.facebook.com/ichamotinews.it/

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *