1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
অবশেষে শেষ হলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সকল নির্বাচনী কাজ - ইছামতী নিউজ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
আপডেট নিউজ :
মমতাজ এত সুন্দর কেন ৬৩ বছর বয়সী শান্ত, লিটন-তানজিদের প্রশংসা করল জায়েদ ও ফারিয়া একসঙ্গে ছাতার নিচে ,হাসি-ঠাট্টায় মেতেছেন নেটিজেনরা রায়মাঝিড়া গ্রামের জমির ফসল তুলে হাজার হাজার টাকার ক্ষতি রাত থেকে শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বগুড়ার মহাস্থানগড় শেষ বৈশাখী মেলা উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পরিদর্শন বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ২৫ বিঘা ভুট্টা জমি পুরে ছাই আদালতের আদেশ অমন্য করে শিবগঞ্জের দেউলি মাদ্রাসার সভাপতির কার্যক্রম অব্যাহত বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত

অবশেষে শেষ হলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সকল নির্বাচনী কাজ

নিউজ ডেস্ক || ইছামতী নিউজ.কম
  • Update Time : Saturday, 29 January, 2022
  • ৩০৪ Time View

|| ইছামতী নিউজ ||

শুক্রবার সকাল ৯টা ১২ মিনিট থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকেল ৫টা ১৬ মিনিট পর্যন্ত। সকাল থেকেই শিল্পীদের আনাগোনায় মুখরিত হয়ে ওঠে বিএফডিসি।

মূলত ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা সব সময় দ্বিমুখী হয়। কিন্তু শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুরে শিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে একে অন্যকে দেখে জড়িয়ে ধরেন দুই সভাপতি প্রার্থী ইলিয়াস কাঞ্চন ও মিশা সওদাগর।

এ সময় গণমাধ্যমকে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘ভোটের সময় প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা দ্বিমুখী হলেও আমরা এক। ভোট কীভাবে করতে হয়, প্রার্থীদের আচরণ কেমন হবে তা আমাদের আচারণই বলে দিচ্ছে। সব সময় দেখা যায় একজন আরেকজনকে ধাওয়া করে, গুলি করে কিন্তু আমরা শিল্পী। আমাদের মধ্যে এসব নেই। আমাদের নির্বাচন দেখে দেশবাসীর শিক্ষা নেওয়া উচিত।

এ সময় মিশা সওদাগর বলেন, কাঞ্চন ভাইয়ের সাথে নির্বাচন করতে পেরে আমি সম্মানিত। তিনি অত্যন্ত ভালো মানুষ। সম্মানিত মানুষ।

দুই জন একে অপরের সম্পর্কে বলতে বলতে কাঞ্চন হাসিমুখে বলেন, শিল্পীরা সবাই খুব ভালো অভিনয় করে। যারা ভালো অভিনয় করে তাদের ব্যাপারে আগেই কিছু বলতে চাই না। আমি ভোটের ফলাফলে বিশ্বাসী।

এবার মোট ভোটার সংখ্যা ছিল ৪২৮ জন। তবে সর্বমোট ৩৬৫ ভোট পড়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। শিল্পীরা শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়েছেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন। এখন ভোট গণনা চলছে।

এবারের নির্বাচনে দুটি প্যানেল অংশ নিয়েছিলেন। ইলিয়াস কাঞ্চন ও অভিনেত্রী নিপুণ একটি প্যানেল গঠন করেছেন এবং অন্য প্যানেলে আছেন মিশা সওদাগর ও জায়েদ খান।

সব জল্পনা-কল্পনা শেষে নতুন নেতৃত্ব পেল চলচ্চিত্র শিল্পী সমিতি। আগামী দুই বছরের জন্য সভাপতি হিসেবে ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান নির্বাচিত হয়েছেন। টানা তৃতীয়বার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান। ভোট গণনা শেষে তাদের ফলাফল ঘোষনা করেন।

শনিবার (২৯ জানুয়ারি) ভোর পৌনে ৬টার দিকে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ১৯১টি ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সভাপতি পদে মিশা সওদাগর পেয়েছেন ১৪৮টি ভোট। আর সাধারণ সম্পাদক পদে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিপুণ পেয়েছেন ১৬৩টি ভোট।

এক নজরে বিজয়ীরা

সভাপতি- ইলিয়াস কাঞ্চন (১৯১)

সহ-সভাপতি- ডিপজল (২১৯) ও রুবেল (১৯১)

সাধারণ সম্পাদক- জায়েদ খান (১৭৬)

সহ-সাধারণ সম্পাদক- সাইমন সাদিক (২১২)

সাংগঠনিক সম্পাদক- শাহানূর (১৮৪)

আন্তর্জাতিক সম্পাদক- জয় চৌধুরী (২০৫)

দফতর ও প্রচার সম্পাদক- আরমান (২৩২)

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক- ইমন (২০৩)

কোষাধ্যক্ষ- আজাদ খান (১৯৩)

কার্যকরী পরিষদ- রোজিনা (১৮৫), মৌসুমী (২২৫), কেয়া (২১২), জেসমিন (২০৮), অঞ্জনা (২২৫), অমিত হাসান (২২৭), চুন্নু (২২০), আলিরাজ (২০৩), সুচরিতা (২০১), ফেরদৌস (২৪০) ও অরুণা বিশ্বাস (১৯২)।

চলচ্চিত্র শিল্পী সমিতি ভোটার ৪২৮ জন। নির্বাচনে ভোট দিয়েছেন ৩৬৫ জন। বাতিল হয়েছে ১০টি ভোট। বৈধ ভোট ৩৫৫টি।

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.fb.me/bd.ichamotinews

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *