1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
টিকা ছাড়া স্কুলে যেতে পারবে না শিক্ষার্থীরা-মন্ত্রিপরিষদ - ইছামতী নিউজ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
আপডেট নিউজ :
শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেলেন জায়েদ, বাদ হতে পারে নিপুণের আবার হিট অ্যালার্ট জারি দিনাজপুরের নবাবগঞ্জে গ্রাম পুলিশদের – গ্রাম আদালত বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত বগুড়ায় বন্ধুর হাতে প্রাণ গেল বন্ধু তৈলাক্ত ত্বকের যত্নে করনীয় চলতি মাসেই আরেক দফা দাম বাড়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্প -এর আওতায় দিনাজপুরের ঘোড়াঘাটে গ্রাম পুলিশদের নিয়ে ‘গ্রাম আদালত ব্যবস্থাপনা বিষয়ক’ দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয় পাবনা আটঘরিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু শাকিবকে আমি বিয়ে করবো না -মিষ্টি জান্নাত মুখস্থ শিক্ষার পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে -প্রধানমন্ত্র

টিকা ছাড়া স্কুলে যেতে পারবে না শিক্ষার্থীরা-মন্ত্রিপরিষদ

ইছামতী নিউজ
  • Update Time : Thursday, 6 January, 2022
  • ৩১৯ Time View

নিউজডেস্ক | ইছামতী নিউজ.কম

করোনাভাইরাসের টিকা না নিয়ে শিক্ষার্থীদের স্কুল-কলেজে যাওয়া যাবে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
তিনি জানান, ১২ বছরের বেশি বয়সের শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা নিয়ে স্কুল-কলেজে যেতে হবে। শিক্ষা মন্ত্রণালয়কে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব এ কথা জানান। মন্ত্রিপরিষদ সচিব বলেন, শিক্ষা মন্ত্রণালয় অলরেডি ইনস্ট্রাকশন দিয়ে দিয়েছে, ভ্যাকসিন ছাড়া কেউ স্কুল বা কলেজে আসতে পারবে না।

শিক্ষার্থীদের ভ্যাকসিন তো এখনও দেওয়াই হয়নি- এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ভ্যাকসিন তো এখন আমাদের গ্রাম-গঞ্জ পর্যন্ত অ্যাভেলেবল আছে। যদি না থাকতো তাহলে হেলথ বিভাগকে ধরতাম।

তিনি বলেন, ভ্যাকসিন দিয়ে যদি স্কুলে যাওয়া সহজ হয় বা সে যদি সেভ থাকে, সেটির জন্য তো প্রমোশন ক্যাম্পেইন করা হবে। এজন্য পিআইডি, স্থানীয় প্রশাসন, মসজিদের খুতবায় ভ্যাকসিন গ্রহণের কথা বলা হয়েছে।

‘স্বাস্থ্যমন্ত্রী বলে দিয়েছেন যে ভ্যাকসিনেটেড না হলে তারা স্কুলে যেতে পারবে না। অন্তত প্রথম ডোজ না নিলে স্কুলে যেতে পারবে না। ১২ বছরের নিচে তো আমাদের দেশে কাউন্টে আসেনি। যুক্তরাষ্ট্রে (১২ বছরের নিচে) খুবই রেস্টিক্টেড হয়েছে, বাকি কোথাও হয় নাই।

এখন থেকে ১২ বছরের বেশি বয়সীদের স্কুলে যেতে হলে প্রথম ডোজ টিকা লাগবে, ম্যাসেজটা কি এমন- প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, জ্বি। আজকে নির্দেশনা দিয়ে দেওয়া হয়েছে। পরশুদিন আলোচনা হয়েছে। আজকে কনফার্ম করা হয়েছে।

‘শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা হলো- ভ্যাকসিন যারা না নেবে তারা স্কুল-কলেজে আসতে পারবে না। বিশ্ববিদ্যালয়ের কথা ওনারা বলেননি।

সারাদেশে শিক্ষার্থীদের টিকা দেওয়ার ব্যবস্থা আছে- প্রশ্নে তিনি বলেন, আছে। তাদেরকে মোটিভেটও করতে বলা হয়েছে। যেকোনো আইডেন্টিটি নিয়ে গেলে নিবন্ধন করতে পারবে।

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.fb.me/bd.ichamotinews

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *