1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
ঝড়েপড়া শিশুদের নিয়ে বিদ্যালয়ের কার্যক্রম-জেলা প্রশাসক - ইছামতী নিউজ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
রাত থেকে শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বগুড়ার মহাস্থানগড় শেষ বৈশাখী মেলা উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পরিদর্শন বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ২৫ বিঘা ভুট্টা জমি পুরে ছাই আদালতের আদেশ অমন্য করে শিবগঞ্জের দেউলি মাদ্রাসার সভাপতির কার্যক্রম অব্যাহত বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪ বগুড়ায় প্রতিবন্ধী ধর্ষণ মামলার আসামী গ্রেফতার

ঝড়েপড়া শিশুদের নিয়ে বিদ্যালয়ের কার্যক্রম-জেলা প্রশাসক

নিউজ ডেস্ক | ইছামতী নিউজ
  • Update Time : Tuesday, 29 March, 2022
  • ৩২৭ Time View

ঝড়েপড়া শিশুদের নিয়ে খাগড়াছড়িতে উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (২৯ মার্চ) সকালে জেলা শহরের মধ্য শালবনে এমন একটি বিদ্যালয় উদ্বোধন করেছেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিন, জেলা শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইসয়াসমিন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক আবু নাজের, পৌরসভার কাউন্সিলর রেজাউর করিম, প্রোগ্রেসিভের নির্বাহী পরিচালক সুচরিতা চাকমা, প্রোগ্রেসিভের জেলা প্রোগাম ম্যানেজার পরিতোষ চাকমা উপস্থিত ছিলেন।

আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম পিইডিপি-৪ এর অধীনে খাগড়াছড়ি পার্বত্য জেলায় এমন ৪৯০টি বিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। ঝড়েপড়া এবং পুরোপুরি স্কুলবঞ্চিত ১৪ হাজার ৭০০ শিশুকে এই কার্যক্রমের অধীনে প্রাথমিক শিক্ষা দেওয়ার লক্ষ্য ঠিক করা হয়েছে। ৮-১৪ বছর বয়সী শিশুরা এই শিক্ষার সুবিধা পাবে। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতায় ‘প্রোগ্রেসিভ’ নামক একটি বেসরকারি উন্নয়ন সংস্থা খাগড়াছড়ি জেলার ৭ উপজেলায় এই কাজটি বাস্তবায়ন করছে।

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.fb.me/bd.ichamotinews

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *