1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
মারুফার মেডিক্যালের পড়াশোনার দায়িত্ব নিলেন-জেলা প্রশাসক - ইছামতী নিউজ
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন
আপডেট নিউজ :
রাত থেকে শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বগুড়ার মহাস্থানগড় শেষ বৈশাখী মেলা উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পরিদর্শন বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ২৫ বিঘা ভুট্টা জমি পুরে ছাই আদালতের আদেশ অমন্য করে শিবগঞ্জের দেউলি মাদ্রাসার সভাপতির কার্যক্রম অব্যাহত বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪ বগুড়ায় প্রতিবন্ধী ধর্ষণ মামলার আসামী গ্রেফতার

মারুফার মেডিক্যালের পড়াশোনার দায়িত্ব নিলেন-জেলা প্রশাসক

নিউজ ডেস্ক | ইছামতী নিউজ
  • Update Time : Sunday, 10 April, 2022
  • ৩৩৭ Time View

মেডিক্যালে ভর্তির সুযোগ পাওয়া সাতক্ষীরার তালা সদরের জেয়ালানলতা গ্রামের সেই মারুফা খাতুনের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির।

রবিবার (১০ই এপ্রিল-২২) বেলা সাড়ে ১টার দিকে মারুফাকে শুভেচ্ছা উপহার দেওয়ার সময় একথা জানান তিনি। জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে শুভেচ্ছা উপহার দেওয়ার সময় জেলা প্রশাসক বলেন, ‘গরিব পরিবারের মেধাবী মেয়ে মারুফা খাতুন। মৎস্যজীবী বাবার কষ্টের উপার্জিত টাকায় লেখাপড়া চালিয়ে মেডিক্যালে ভর্তির সুযোগ পেয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানাচ্ছি। পাশাপাশি মারুফার মেডিক্যালে কলেজে ভর্তি থেকে শুরু করে লেখাপড়ার দায়িত্ব নিয়েছে জেলা প্রশাসন।

তিনি বলেন,মেডিক্যাল পড়ার সময়ে লেখাপড়ার যত খরচ তার পুরোটাই রাষ্ট্রীয় কোষাগার থেকে ব্যয় করা হবে। জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক তার লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন। মারুফার মেডিক্যাল পড়া শেষ হওয়া পর্যন্ত যখন যিনি সাতক্ষীরার জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনিই এই খরচ ব্যয় করবেন। শুভেচ্ছা উপহার তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন– মারুফার বাবা আজিত বিশ্বাস, মা তাসলিমা বেগম, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাসসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

উল্লেখ্য, মারুফা এমবিবিএস ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ৭৪ স্কোর নিয়ে ৩৫৩৪ মেরিট পজিশনে সাতক্ষীরা মেডিক্যালে ভর্তির সুযোগ পেয়েছেন। কিন্তু দারিদ্র্যের কারণে তার ভর্তি ও লেখাপড়ার খরচ নিয়ে দুশ্চিন্তায় পড়ে পরিবার। তালার জেয়ালা-নলতা গ্রামের মৎস্যজীবী বাবা আজিত বিশ্বাস ও গৃহিণী তাসলিমা বেগমের তিন সন্তানের মধ্যে মারুফা বড়। তিনি তালা মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছিলেন।

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.fb.me/bd.ichamotinews

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *