1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
বাংলাদেশে বন্ধ হওয়ার পথে প্রায় ৩০ লাখ সিম - ইছামতী নিউজ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
রাত থেকে শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বগুড়ার মহাস্থানগড় শেষ বৈশাখী মেলা উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পরিদর্শন বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ২৫ বিঘা ভুট্টা জমি পুরে ছাই আদালতের আদেশ অমন্য করে শিবগঞ্জের দেউলি মাদ্রাসার সভাপতির কার্যক্রম অব্যাহত বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪ বগুড়ায় প্রতিবন্ধী ধর্ষণ মামলার আসামী গ্রেফতার

বাংলাদেশে বন্ধ হওয়ার পথে প্রায় ৩০ লাখ সিম

নিউজ ডেস্ক | ইছামতী নিউজ
  • Update Time : Wednesday, 5 October, 2022
  • ১৮৩ Time View

প্রায় ৩০ লাখ মোবাইল সিম কার্ড বন্ধ হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসি সূত্রমতে, একটি জাতীয় পরিচয়পত্র দিয়ে ১৫টি সিম কার্ড কিনতে পারবেন দেশের যেকোনো নাগরিক। কিন্তু দেখা গেছে একটি জাতীয় পরিচয়পত্র দিয়ে ৩০ সিম কার্ডও তুলেছেন অনেক নাগরিক। এসব সিম কার্ডের সংখ্যা ৩০ লাখের বেশি যেগুলো পর্যায়ক্রমে বন্ধ করে দেওয়া হবে।

বিটিআরসি আরও জানিয়েছে, নিয়মের বাইরে গিয়ে যে গ্রাহকরা সিম তুলেছেন তাদের মধ্যে ৭ লাখের সঙ্গে মোবাইল অপারেটররা যোগাযোগ শুরু করেছে। গ্রাহকরা কোন সিম বন্ধ বা চালু রাখবেন, তা বাছাই করার সুযোগ পাবেন বলেও জানা যায়। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত গ্রাহকরা এ সুযোগ পাবেন।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার সাংবাদিকদের বলেন, বিটিআরসি সম্প্রতি দেশের ১৮ কোটি ৪০ লাখ মোবাইল সংযোগ ব্যবহারকারীর জাতীয় পরিচয়পত্রের তথ্য বিশ্লেষণ করেছে। বিশ্লেষণে দেখা যায়, নির্ধারিত সংখ্যার চেয়েও অতিরিক্ত ৩০ লাখ সিম নিয়েছেন সাত লাখ ২৩ হাজার গ্রাহক।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *