1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
রাতে ঘুম বনাম উপায় - ইছামতী নিউজ
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
আপডেট নিউজ :
মমতাজ এত সুন্দর কেন ৬৩ বছর বয়সী শান্ত, লিটন-তানজিদের প্রশংসা করল জায়েদ ও ফারিয়া একসঙ্গে ছাতার নিচে ,হাসি-ঠাট্টায় মেতেছেন নেটিজেনরা রায়মাঝিড়া গ্রামের জমির ফসল তুলে হাজার হাজার টাকার ক্ষতি রাত থেকে শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বগুড়ার মহাস্থানগড় শেষ বৈশাখী মেলা উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পরিদর্শন বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ২৫ বিঘা ভুট্টা জমি পুরে ছাই আদালতের আদেশ অমন্য করে শিবগঞ্জের দেউলি মাদ্রাসার সভাপতির কার্যক্রম অব্যাহত বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত

রাতে ঘুম বনাম উপায়

সাস্থ্য বিভাগ | ইছামতী নিউজ
  • Update Time : Sunday, 23 July, 2023
  • ১২৪ Time View

সোশ্যাল মিডিয়া আসক্তি ও রাত জেগে কাজ করার ফলে দিনের বেলা ঘুমোনো, সারাদিন ঝিমুনি ভাব, কাজে মনোযোগ না দিতে পারা, সারাদিন মেজাজ খিটখিটে ও বিষণ্ণ হয়ে থাকার মত ঘটনা ঘটছে দেশের ৪০ শতাংশ মানুষের ক্ষেত্রে।

চিকিৎসক ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, নিয়মিত সঠিক মাত্রায় ঘুম না হলে একজন মানুষ গ্যাস্ট্রিক, কোষ্টকাঠিন্যসহ ক্রমাগত শারীরিক ও মানসিক সমস্যায় আক্রান্ত হয়ে থাকেন।

অনেকে ঘুমের সমস্যা দূর করতে ঘুমের ওষুধ খেয়ে থাকেন। এটি স্বাস্থ্যকে আরও ক্ষতির দিকে ঠেলে দেয়। স্লিপিং পিল বা ঘুমের বড়ি খেয়ে ঘুমানোর প্রবণতা, একসময় অভ্যাসে পরিণত হয়। যার ফলে স্লিপিং পিল সেবন না করলে স্বাভাবিকভাবে আর ঘুম আসে না।

অতিরিক্ত ঘুমের ওষুধ সেবন মানুষকে মৃত্যুর দিকে ধাবিত করতে পারে। এটি মানুষের হার্ট ও ব্রেনের রক্তনালীর রক্ত চলাচল বন্ধ করে দেয়। অনেকসময় অতিরিক্তি ঘুমের ওষুধের প্রতিক্রিয়ায় ব্যক্তির প্যারালাইসিস পর্যন্ত হতে পারে।

তাহলে উপায় কি?

বিশেষজ্ঞদের মতে, ঘুমের সমস্যায় দারুণ উপকারী প্রাকৃতিক উপাদান উইন্টার চেরি বা অশ্বগন্ধা। হাজার বছরেরও বেশি সময় ধরে মানুষের নানা উপকারে আসছে আয়ুর্বেদের এই উপাদান। স্ট্রেস দূর করা, ভালো ঘুম হওয়া, ডায়াবেটিস প্রতিরোধ, তারুণ্য ধরে রাখা এবং আরও অনেক উপকার করে অশ্বগন্ধা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *