1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
ঐতিহাসিক মহাস্থান মাজারে বৈশাখী মেলা আজ - ইছামতী নিউজ
সোমবার, ২০ মে ২০২৪, ০১:২২ অপরাহ্ন
আপডেট নিউজ :
বগুড়ায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী দীর্ঘদিন পলাতক আসামি গ্রেফতার গ্রামীণ ব্যাংক উদয়পুর কালাই শাখায় কেন্দ্রপ্রধান বৈঠক অনুষ্ঠিত বগুড়ায় এন্টারপ্রেনারশিপ এন্ড ব্যাসিক স্কিল ট্রেনিং প্রকল্পের উদ্বোধন সুনামগঞ্জের ২৮৫ কৃষি উদ্যোক্তা পেলেন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ বগুড়ায় সপ্তাহের ব্যবধানে ডিমের দাম হালিতে বেড়েছে আট টাকা সদরের মথুরা পশ্চিমপাড়া আল মদিনা জমে মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন কাজের উদ্বোধন শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেলেন জায়েদ, বাদ হতে পারে নিপুণের আবার হিট অ্যালার্ট জারি দিনাজপুরের নবাবগঞ্জে গ্রাম পুলিশদের – গ্রাম আদালত বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত বগুড়ায় বন্ধুর হাতে প্রাণ গেল বন্ধু

ঐতিহাসিক মহাস্থান মাজারে বৈশাখী মেলা আজ

সাইদুর রহমান সাজু | মহাস্থান প্রতিনিধি | বগুড়া
  • Update Time : Thursday, 9 May, 2024
  • ১৮ Time View

মহাস্থান গড় এ বছর ২/৩ কোটি টাকার কটকটি বিক্রি হবে বলে ধারনা করেছেন।

বৃহস্পতিবার (৯ মে) ঐতিহাসিক মহাস্থান মাজারে শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হচ্ছে বৈশাখ মাসের শেষ বৃহস্পতিবার বা পবিত্র ওরস শরিফ। সাধু সন্যাসীদের শরিয়ত, মারিফত ও বাউল সঙ্গীত ও তাদের আগমনে মুখরিত হচ্ছে বিশ্বের পুন্ড্রবর্ধন নগরী নামে খ্যাত হযরত শাহসুলতান (রঃ) এর ঐতিহাসিক মহাস্থান গড়ের শেষ বৈশাখ বা পবিত্র ওশর শরিফ। এ দিনকে শান্তিপূর্ণ ভাবে উদযাপন করার জন্য উপজেলা, থানা ও মাজার মসজিদ কমিটির পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

সরারাত ব্যাপী নফল ইবাদতের জন্য চারতলা বিশিষ্ট মসজিদে তার ব্যবস্থা করা হয়েছে। এবছরে সবচেয়ে বেশি বসানো হয়েছে ঐতিহাসিক মহাস্থান গড়ের বিভিন্ন প্রকার কটকটির দোকান, খাবারের হোটেল, খেলনা সহ লটারীর দোকান। কটকটি ব্যবসায়ী যেমন ঐতিহ্যবাহী নাসির কটকটি , লালমিয়া কটকটি, নসিব কটকটি, সুলতান কটকটি , শিপন কটকটি, সুমন কটকটি ও আলআমিন কটকটি ঘরের প্রোঃ গণ জানান আবহাওয়া ভাল থাকলে আমরা এদিনে ২/৩ কোটি টাকার কটকটি বিক্রি করতে পারব ইনশাল্লাহ।

এব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার, শিবগঞ্জ ও সোনাতলা সার্কেল তানভীর হাসান, থানার অফিসার ইনচার্জ আব্দুর রউফ এর সাথে কথা বললে তারা জানান এদিনকে শান্তিপূর্ণ ভাবে উদযাপন করার জন্য কোন প্রকার মাদক সেবন, বিক্রি, লটারীর নামে কোন জুয়া, অশ্লিলতা হতে দেওয়া হবেনা। যারা এধরনের অনৈতিক কাজের সাথে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হবে। এজন্য পোষাকে ও সাদা পোষাকে আইন শৃংখোলা রক্ষাকারী বাহিনীর প্রযাপ্ত পরিমান সদস্যরা মাজার এলাকাসহ আশেপাশের এলাকায় টহল জোরদার করেছে।

মাজার মসজিদের প্রশানিক কর্মকর্তা জাহেদুর রহমান জানান, মাজারে আগত মুসল্লিরা যেন নিরাপদে ও শান্তিপূর্ণ ভাবে জিকির আজগর, নফল সহ বিভিন্ন ধরনের ধর্মীয় কাজ ও ইবাদত করতে পারে তার জন্য আমারা প্রযাপ্ত ব্যবস্থা গ্রহণ করেছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *