1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
সাড়ে ৬ হাজার কোটি টাকা আয় করলেন অ্যাপের প্রধান নির্বাহী - ইছামতী নিউজ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
রায়মাঝিড়া গ্রামের জমির ফসল তুলে হাজার হাজার টাকার ক্ষতি রাত থেকে শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বগুড়ার মহাস্থানগড় শেষ বৈশাখী মেলা উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পরিদর্শন বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ২৫ বিঘা ভুট্টা জমি পুরে ছাই আদালতের আদেশ অমন্য করে শিবগঞ্জের দেউলি মাদ্রাসার সভাপতির কার্যক্রম অব্যাহত বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪

সাড়ে ৬ হাজার কোটি টাকা আয় করলেন অ্যাপের প্রধান নির্বাহী

Reporter Name
  • Update Time : Friday, 27 August, 2021
  • ৫৮৩ Time View

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক | ইছামতী নিউজ.কম

প্রায় ৭৫০ মিলিয়ন ডলার (বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ৬ হাজার কোটি) আয় করলেন অ্যাপল ইনকর্পোরেশনের প্রধান নির্বাহী টিম কুক। প্রতিষ্ঠানটিতে থাকা নিজের প্রায় পাঁচ মিলিয়ন (৫০ লাখ) শেয়ার বিক্রি করে এই অর্থ উপার্জন করেন টিম।

শুক্রবার (২৭ আগস্ট) নিজেদের এক প্রতিবেদনে এমনটাই জানায় বিবিসি। মার্কিন সিকিউরিটিস এক্সচেঞ্জ অ্যান্ড কমিশনে জমা দেওয়া অ্যাপলের এক প্রতিবেদন থেকে এই তথ্য নিশ্চিত হয় বিবিসি।

২০১১ সালের ২৪ আগস্ট অ্যাপলের সেসময়ের প্রধান নির্বাহী স্টিভ জবসের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন টিম কুক। স্টিম জবস এবং টিম কুক দু’জনই অ্যাপল ইনকর্পোরেশনের জনক। চুক্তি অনুযায়ী, ১০ বছর পূর্ণ হওয়ার আগে পাঁচ মিলিয়ন শেয়ার বিক্রি করতে পারতেন না কুক।

চলতি বছর সেই ১০ বছরের সময়সীমা শেষ হওয়ার পর, নিজের শেয়ারগুলো বিক্রি করে দেন টিম কুক।

টিম কুক দায়িত্ব নেওয়ার পর অ্যাপলের শেয়ারের মূল্য বেড়েছে প্রায় ১২০০ শতাংশ। শুধু শেষ তিন বছরেই কোম্পানির শেয়ার বেড়েছে ১৯১ দশমিক ৮৩ শতাংশ। বর্তমানে অ্যাপলের বাজারমূল্য প্রায় দুই দশমিক পাঁচ (২.৫) ট্রিলিয়ন ডলার।

২০২০ সালে অ্যাপলের প্রধান নির্বাহী পদে ২০২৬ সাল পর্যন্ত থাকার জন্য চুক্তি নবায়ন করেন টিম কুক।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *