1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
৪৬ কিঃমিঃ সাঁতার প্রতিযোগিতায় প্রথম হলো দশম শ্রেণীর ছাত্র রাব্বি - ইছামতী নিউজ
রবিবার, ১২ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

৪৬ কিঃমিঃ সাঁতার প্রতিযোগিতায় প্রথম হলো দশম শ্রেণীর ছাত্র রাব্বি

Reporter Name
  • Update Time : Sunday, 12 September, 2021
  • ৩৯৭ Time View

নুরুজ্জামান সরকার | জেলা প্রতিনিধি  |  নীলফামারী

রাব্বির বাবা আলানুর রহমান একজন সাঁতারুর প্রশিক্ষক। তাদের বাড়ি বগুড়া জেলায়।তিস্তায় ৪৬ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতায় প্রথম হয়েছে ১৪ বছর বয়সী বালক রাব্বি। এর আগে গত বছর বাংলা চ্যানেল পাড়ি দিয়ে ৪০ জনের মধ্যে প্রথম হয়েছিলো রাব্বি। এ ধরনের প্রতিযোগিতা তিস্তাপাড়ে আগে কখনো হয়নি। তাই সকাল থেকেই কয়েক হাজার দর্শনার্থীরভিড় ছিলো তিস্তা পাড়ে।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৪৬ কিলোমিটার পাড়ি দিয়ে মহিপুর শেখ হাসিনা সেতু এলাকায় এসে পৌঁছায় ১৬ জন সাঁতারু।

এতে নারী সাঁতারুরাও অংশগ্রহণ করে। সংশ্লিষ্টরা জানান, রংপুর জেলা প্রশাসনের আয়োজনে লালমনিরহাটের তিস্তা ব্যারেজ ডালিয়া পয়েন্ট থেকে রংপুর গঙ্গাচড়ার মহিপুর শেখ হাসিনা সেতু পর্যন্ত সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হয়।মুজিবশতবর্ষ উপলক্ষে আয়োজিত এই প্রতিযোগিতায় দেশের বিভিন্ন জেলার সাঁতারুরা অংশগ্রহণ করেন এই প্রতিযোগিতায়। প্রতিযোগিতায় মাত্র ৫ ঘণ্টা ৩৮ মিনিট ২৬ সেকেন্ডে ৪৬ কিলোমিটার পাড়ি দিয়ে প্রথম হন রাব্বি।

৫ ঘণ্টা ৫৫ মিনিট ৫০ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন সাইফুল ইসলাম। তার বাড়ি বরগুনা জেলায়। ৬ ঘণ্টা ১ মিনিট ৩৬ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় স্থান অধিকার করেন মিতু আক্তার। মিতুর বয়স ১৯ বছর। তার বাড়িও বগুড়া জেলায়। তিনি অনার্সের শিক্ষার্থী।

এর আগে সকালে তিস্তা ব্যারেজ এলাকায় আনুষ্ঠানিকভাবে সাঁতার কার্যক্রমের উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা ও পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ডালিয়ার নিবাহী প্রকৌশলী আসাফুদৌল্লাহ।

বিকেলে মহিপুর শেখ হাসিনা সেতু এলাকায় জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন রংপুর -১ গঙ্গাচড়া আসনের সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গা এমপি, উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহামুদুর রহমান টিটু প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *