1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
তৃতীয় সন্তান হলেই পাবে এক মাসেরে ছুটি সঙ্গে ১২ লাখ টাকা - ইছামতী নিউজ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
আপডেট নিউজ :
রায়মাঝিড়া গ্রামের জমির ফসল তুলে হাজার হাজার টাকার ক্ষতি রাত থেকে শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বগুড়ার মহাস্থানগড় শেষ বৈশাখী মেলা উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পরিদর্শন বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ২৫ বিঘা ভুট্টা জমি পুরে ছাই আদালতের আদেশ অমন্য করে শিবগঞ্জের দেউলি মাদ্রাসার সভাপতির কার্যক্রম অব্যাহত বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪

তৃতীয় সন্তান হলেই পাবে এক মাসেরে ছুটি সঙ্গে ১২ লাখ টাকা

নিউজডেস্ক | ইছামতী নিউজ.কম
  • Update Time : Monday, 31 January, 2022
  • ৩১৩ Time View

|| ইছামতী নিউজ ||

জনসংখ্যা নিয়ন্ত্রণে রাখতে বহুবছর ধরে এক সন্তান নীতিতে অটল ছিল চীন। কিন্তু পরিস্থিতি বদলাতে শুরু করেছে। প্রেসিডেন্ট শি জিনপিংয়ের ২০৩৫ সালের মধ্যে দেশটির অর্থনীতি দ্বিগুণ করার উচ্চাকাঙ্ক্ষা পূরণে চীনে বহু শিশু জন্মের প্রয়োজন। লক্ষ্য পূরণে বেইজিং স্থানীয় প্রশাসন ও ব্যবসাপ্রতিষ্ঠানের মাধ্যমে জন্মদানে উদাসীন নারীদের উৎসাহ দিচ্ছে। শিশুর জন্মদানে দেওয়া হচ্ছে বোনাস, সবেতনে ছুটি দেওয়াসহ নানান অফার।

দা বেই নং টেকনোলজি গ্রুপ নামে বেইজিংয়ের একটি কৃষি প্রযুক্তি প্রতিষ্ঠান ঘোষণা দিয়েছে, সন্তানসম্ভবা মা-বাবাকে ৯০ হাজার ইউয়ান (১২ লাখ ১৪ হাজার ১২৫ টাকা) পর্যন্ত বোনাস দেওয়া হবে। নতুন মা পাবেন ১২ মাস পর্যন্ত অতিরিক্ত ছুটি এবং বাবারা পাবেন ৯ দিনের ছুটি। চীনা আইনে ৯৮ দিনের মাতৃত্বকালীন ছুটি থাকলেও বাবাদের জন্য কোনো ছুটি নেই। দা বেই নং টেকনোলজি গ্রুপের ভাইস প্রেসিডেন্ট চেন ঝোংহেং বলেন, ‘‘এ মাসের শুরু থেকে কোম্পানিটি এ পদক্ষেপ গ্রহণ করেছে। কারণ সরকার শিশুর জন্মদানকে উৎসাহিত করছে।

চেন আরো বলেন, ‘‘আমরা বিশ্বাস করি, ডিপার্টমেন্টের প্রধানরা আরও সন্তান নেওয়ার বিষয়ে নেতৃত্ব দেবেন। বয়স ও শারীরিক সামর্থ্য অনুযায়ী তাদের নেতৃত্বস্থানীয় ভূমিকা রাখা উচিত। প্রথম সন্তানের জন্য দম্পতিরা পাবেন নগদ ৩০ হাজার ইউয়ান (৪ লাখ ৪৭ হাজার ৮ টাকা) এবং দ্বিতীয় ও তৃতীয় সন্তানের জন্য টাকার অঙ্ক যথাক্রমে দ্বিগুণ ও তিন গুণ হবে। কোম্পানিটি আরও পরিকল্পনা করেছে মাতৃত্বকালীন ছুটি যথাক্রমে এক মাস, তিন মাস ও ১২ মাস বাড়ানোর।

ডিসেম্বরে উত্তরাঞ্চলীয় প্রদেশ জিলিনে সন্তান জন্মদানের পরিকল্পনা নেওয়ার জন্য ২ লাখ ইউয়ান পর্যন্ত দম্পতিদের ঋণ সুবিধা দেওয়াসহ ট্যাক্স মওকুফ ও নগদ অর্থের অফার ঘোষণা করা হয়। এ ছাড়া পূর্বাঞ্চলীয় শহর নানটংয়ে তিন সন্তানের পরিবারের জন্য প্রতি বর্গমিটারের জন্য ৪০০ ইউয়ান ভর্তুকি ঘোষণা করা হয়েছে।

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.fb.me/bd.ichamotinews

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *