1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
এপ্রিলের পর পাসপোর্ট পরিবর্তনের আবেদন গ্রহণ করবে না ইতালী রোম দূতাবাস - ইছামতী নিউজ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
আপডেট নিউজ :
রায়মাঝিড়া গ্রামের জমির ফসল তুলে হাজার হাজার টাকার ক্ষতি রাত থেকে শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বগুড়ার মহাস্থানগড় শেষ বৈশাখী মেলা উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পরিদর্শন বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ২৫ বিঘা ভুট্টা জমি পুরে ছাই আদালতের আদেশ অমন্য করে শিবগঞ্জের দেউলি মাদ্রাসার সভাপতির কার্যক্রম অব্যাহত বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪

এপ্রিলের পর পাসপোর্ট পরিবর্তনের আবেদন গ্রহণ করবে না ইতালী রোম দূতাবাস

মিনহাজ হোসেন | ইতালী প্রতিনিধি
  • Update Time : Wednesday, 16 February, 2022
  • ৩০৬ Time View

আগামী ২৮ এপ্রিলের পর পাসপোর্ট পরিবর্তনের আবেদন গ্রহণ করবে না। জানিয়েছেন  ইতালী রোম দূতাবাস।

ইউরোপের বিভিন্ন দেশে বসবাসকারী প্রায় ১০ হাজার বাংলাদেশি পাসপোর্ট এর কারনে বৈধতা থেকে বঞ্চিত হচ্ছেন। এদের অধিকাংশই ইতালির অধিবাসী। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত বলেছেন, সরকারি আইন মেনেই আমাদের কাজ করতে হচ্ছে। আগামী ২৮ এপ্রিলের পর পাসপোর্ট এর নাম পরিবর্তনের আর কোন আবেদন গ্রহণ করা হবে না।

জীবন-জীবিকার তাগিদে ইউরোপে এসে পাসপোর্ট এর নাম ঠিকানা জন্ম তারিখ এমনকি ধর্ম পরিবর্তন করে প্রায় ১০ হাজার বাংলাদেশি বিপাকে পড়েছে। ইতালিরসহ বিভিন্ন দেশের আশ্রয় কেন্দ্রে বন্দি প্রবাসী বাংলাদেশিরা শুধুমাত্র পাসপোর্ট না থাকার কারনে বৈধতা থেকে বঞ্চিত হচ্ছেন। ইউরোপে মূলধারার পরিবার খ্যাত সাংবাদিকদের সংগঠন অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের কাছে অনলাইনে পাঁচ শতাধিক বাংলাদেশি তাদের অভিযোগ দাখিল করেছেন।

পাসপোর্ট সমস্যাসহ অন্যান্য বিষয়ে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান এর সাথে অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাব এবং বাংলা প্রেস ক্লাব ইতালি এক আনুষ্ঠানিক বৈঠক করেন। এখানে রাষ্ট্রদূত বলেন, সরকারী বিধি মোতাবেক কিছু সংশোধনের জন্য আমরা আবেদনপত্র গ্রহণ করে থাকি। কিন্তু পাঁচ বছরের অধিক সময়ের কোনো পরিবর্তন গ্রহণ করা হয় না। তাও চলতি বছরের ২৮ এপ্রিল পর্যন্ত এ কার্যক্রম বলবৎ থাকবে। সরকার সময়সীমা না বাড়ালে ওই তারিখের পর আর কোনো আবেদন গ্রহণ করা সম্ভব নয়।

ইতালি প্রবাসী বাংলাদেশিরা অবৈধ অভিবাসীদের পাসপোর্ট সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছেন।

রোম দূতাবাসে সাংবাদিকদের এই বৈঠকে বাংলা প্রেস ক্লাব ইতালির সভাপতি শাওন আহমেদ, সাধারণ সম্পাদক লাবণ্য চৌধুরী অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মিনহাজ হোসেন, কোষাধ্যক্ষ হুমায়ুন কবির, তথ্য ও গবেষণা সম্পাদক জুমানা মাহমুদ, সদস্য হাসান মাহমুদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রোম দূতাবাসের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলার এরফানুল হক, জসিম উদ্দিন, প্রথম সচিব সাইফুল ইসলাম এবং দ্বিতীয় সচিব আশফাকুর রহমান।

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.fb.me/bd.ichamotinews

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *