1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
আমি একজন নারী উদ্যোক্তা-কানন ইসলাম মলি - ইছামতী নিউজ
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:১২ অপরাহ্ন

আমি একজন নারী উদ্যোক্তা-কানন ইসলাম মলি

নিউজ ডেস্ক | ইছামতী নিউজ
  • Update Time : Tuesday, 8 March, 2022
  • ৩৭২ Time View

আসসালামু আলাইকুম আমি কানন ইসলাম মলি, আমি একজন নারী উদ্যোক্তা, “একজন উদ্যোক্তা হওয়া আসলে সহজ নয় অনেক কাঠ- কয়লা পুড়িয়ে, বাধা-বিপত্তি পেরিয়ে একজন উদ্যোক্তা হতে হয়। আমার ক্ষেত্রেও এর ব্যতিক্রম কিছু হয়নি। অনেকেই হয়তো শখের বশে আবার অনেকে আর্থিক সমস্যার কারণে উদ্যোক্তা জীবন বেছে নিয়েছে। আমার উদ্যোক্তা হওয়ার গল্পটা তাদের চেয়ে একটু আলাদা। আসলে নিজেকে ব্যস্ত রাখার জন্য এবং নিজের একটু স্বাধীনতার জন্য আমার উদ্যোক্তা জীবন শুরু করা। প্রথম প্রথম যখন দেখতাম আমার হাজব্যান্ড তার চাকরি নিয়ে ব্যস্ত থাকত আমাকে ঠিকমতো সময় দিতে না তখন আমার খুব খারাপ লাগত।

ফেসবুকে ঢুকে অবসর সময় কাটাতাম আর দেখতাম সবাই কিছু না কিছু করছে। তাদের দেখে তখন আমিও মনে মনে একটা ডিসিশন নিয়ে ফেলি যে আমাকেও কিছু একটা করতে হবে নিজের একটা পরিচয় তৈরি করতে হবে। যেই চিন্তা সেই কাজ আমি আর আমার এক বান্ধবী মিলে করোনাকালীন সময়ে অনলাইনে, কলকাতার একটি হোমমেড তেল তৈরির ট্রেনিং নেই। ট্রেনিং টা অনেক ভাল ছিল এবং আমি ভালোভাবে করতে পেরেছি বলে আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি। ট্রেনিং শেষ করার পর আমার হাজবেন্ডের কাছে আমি আমার বিজনেস শুরু করার জন্য টাকা চাইলাম তখন আমার হাজব্যান্ড আমাকে টোটালি নিষেধ করে দিয়েছে যেন আমি এসব কাজ না করি। কিন্তু তার কথা না শুনে আমি আমার উদ্যোক্তা জীবন শুরু করি। যেহেতু আমার হাজব্যান্ড আমাকে সাপোর্ট করেনি। আমাকে কোনো আর্থিক সাহায্য করেনি।

আমার কাছেও তখন বেশি টাকা ছিল না মাত্র 4000 টাকা দিয়ে আমি আমার বিজনেস শুরু করি। তেল তৈরি সকল খাঁচা উপকরণ নিয়ে এসে আমি বাসায় যত্নসহকারে তেল তৈরি করি করার পর সেটা আমি অনলাইনে একটা পেজ খুলে তার মাধ্যমে পোস্ট করা শুরু করি, উই এবং বিভিন্ন গ্রুপ গুলোতে ও পোস্ট করি। প্রথম যখন আমার তেলের প্রাইস জানতে চেয়ে ইনবক্সে মেসেজ আসা শুরু করলো তখন একটা ভালো লাগা কাজ করলো। এভাবেই আমার তেল বিক্রি শুরু হয়ে গেল। তারপর আস্তে আস্তে বিভিন্ন প্রোগ্রাম এবং মেলার মাধ্যমে আমার পরিচিতি আরো বেড়ে গেল। আমার হাজব্যান্ড যখন দেখল যে না আমি খারাপ কিছু করছি না যা করছি এটা অসম্মানের কোন কাজ না তখন আস্তে আস্তে আমার হাজব্যান্ড আমাকে সাপোর্ট করা শুরু করলো। প্রথমে যতটা বিরোধিতা করেছিলো পরে তার চেয়েও বেশি সাপোর্ট করা শুরু করে দিল।

এরপর আমার তেল তৈরির যত কাঁচামাল কিনতে হয় আমার হাজব্যান্ড আমার সাথে গিয়ে সব কিছু কিনে দেয়। এখন আল্লাহর রহমতে এবং আমার কাস্টমারদের দোয়ায় আমার বিজনেস অনেক ভালো যাচ্ছে,আজ আমি সফল,উই থেকে লাখো পতি হয়েছি, হাফ হাফ মিলিয়নিয়ার ক্রেস্ট ও পেয়েছি আলহামদুলিল্লাহ। পরিশেষে একটা কথা বলব জীবনে ভালো কিছু করতে গেলে হয়তো অনেক বাধা আসবে কিন্তু এ বাধা-বিপত্তি উপেক্ষা করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বাধার সামনে হেরে গেলে চলবে না তাহলে সফলতা কোনদিন আমাদের হাতে ধরা দেবে না।

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.fb.me/bd.ichamotinews

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *