1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
একজন চাকুরীজীবী হয়ে উদ্যোক্তা-কামরুন্নাহার সাথী - ইছামতী নিউজ
শনিবার, ১১ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

একজন চাকুরীজীবী হয়ে উদ্যোক্তা-কামরুন্নাহার সাথী

নিউজ ডেস্ক | ইছামতী নিউজ
  • Update Time : Sunday, 6 March, 2022
  • ৩৮৫ Time View

আসসালামু আলাইকুম। আমি কামরুন্নাহার সাথী। বগুড়া থেকে কাজ করছি মেয়েদের সব ধরনের পোশাক ও গয়না নিয়ে। পেশায় একজন শিক্ষক। তবে পেশা আমার শিক্ষকতা হলেও নেশায় আমি উদ্যোক্তা।তাই প্রতিদিন নিজেকে ইদুর দৌড়ে ব্যস্ত রাখতে হলেও বিলীন হয়ে যায়নি আমার উদ্যোক্তা হবার স্বপ্ন। নিঃশেষ হয়ে যায় নি হাজারো মানুষের কর্মসংস্থান সৃষ্টির স্বপ্ন। সবসময়ই ভাবি, মানুষ মানুষের জন্য। শুধু নিজে খেয়ে পরে সুস্থ থাকতে পারার মধ্যেই সুখ মিশে থাকে না। অন্যের কষ্টের ভাগিদার হয়ে মুখে হাসি ফোটাবার সুখটাই প্রকৃত সুখ।সবসময়ই চাইতাম সমাজের অল্পশিক্ষিত, সুবিধাবঞ্চিত নারীদের জন্য কিছু একটা করবো, তাদের কে নিয়ে এগিয়ে যাবো। কিন্তু পরিবারের চাওয়া ছিল অন্যরকম। তারা চাইতো,আমি একটা ভালো জব করি। তাই তাদের স্বপ্নের কাছে আমার ইচ্ছেগুলো অধরাই রয়ে যায়।

এরপর আসে ইতিহাসের ভয়ংকর এক অধ্যায়।করোনাকাল।১৭ ই মার্চ ২০২০ থেকে আমাদের দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। আমরা ঘরবন্দী হয়ে পড়ি।একদিন হঠাৎই ফেসবুকে স্ক্রল করতে করতে উই এর দেখা পাই।উই কে জানতে সেদিন ই উইয়ের সদস্য হয়ে যাই।বিভিন্ন উদ্যোক্তাদের পোস্ট পড়ি।তাদের জীবনের গল্প জানতে থাকি।সেখান থেকে উৎসাহিত হই,অনুপ্রেরণা পাই।তাদের পোস্টে নিয়মিত লাইক কমেন্ট করি।এভাবে পরিচিতি বাড়াতে থাকে, অনেকের সাথে সুসম্পর্ক তৈরি হয়। এরপর ভাবি,আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে ডিজিটাল বাংলাদেশে নিশা আপু সত্যি এমন একটা প্লাটফর্ম তৈরী করেছেন, যেখানে আমার স্বপ্ন পূরণ শুধু সম্ভবই নয়,সহজ ও বটে। কারণ, অল্প পুঁজিতে ঘরে বসে সুন্দর ভাবে চালানো যাবে নিজের বিজনেস। এভাবেই আমার ভিতরে থাকা সুপ্ত উদ্যোক্তা বাসনা উইয়ের হাত ধরে ই জেগে ওঠে। মনস্থির করলাম এই ফ্রী সময়ই আমাকে কাজে লাগাতে হবে। অনেকটা সাহস করেই শুরু করে দিলাম আমার উদ্যোগ।উইতে আমার প্রথম পোস্ট দিলাম। অনেক অনেক শুভকামনা ও অভিনন্দন পেলাম। সবাই আমাকে উৎসাহিত করলো। ধীরে ধীরে পরিচিতি বাড়তে লাগলো। আলহামদুলিল্লাহ এক পর্যায়ে সেলও হতে শুরু করলো।

সবথেকে মজার বিষয়টি হলো,আমার প্রথম পোস্টের গাউন টি ছিল আমার নিজের ডিজাইনে নিজের হাতেই তৈরি নিজেরই জন্য করা। কিন্তু ওটা সবার এত্তো ভালো লেগেছিল যে,অনেক কেই আমি ওরকম ড্রেস বানিয়ে দিয়েছি কাস্টমাইজড করে। সেই যে পথচলার শুরু হলো, এরপর আর থামিনি।শত প্রতিবন্ধকতা ও সমস্যাকে পেছনে ফেলে উইয়ের হাত ধরে এগিয়ে চলছি একটু একটু করে আমার স্বপ্নের পথে । এখন প্রায় ১০ জন কর্মী আমার উদ্যোগের কাজ করে। এভাবে উই এর হাত ধরে হাজারো নারীর আমি কর্মসংস্থান সৃষ্টি করতে চাই। দেখিয়ে দিতে চাই, আমরা নারী, আমরা সব পারি। আমার এই আত্মবিশ্বাসের জায়গাটা আরও দৃঢ় করতে বিশেষ ভাবে সহায়তা দিচ্ছে উই।আমি গর্বিত আমি একজন উই সাবসক্রাইবার। এর জন্য আমি উই থেকে অনেক সহযোগিতা পাচ্ছি। মাষ্টার ক্লাস এর মাধ্যমে নিজের দক্ষতা বৃদ্ধি করছি।উই বিভিন্ন ট্রেনিং এর মাধ্যমে উদ্যোক্তাদের জ্ঞান, দক্ষতা ও দৃষ্টিভঙ্গি বিকশিত করছেন যা একজন মানুষের সফল উদ্যোক্তা হতে প্রয়োজন। এসব কিছুর জন্য শুকরিয়া মহান রব্বুল আলামীন আল্লাহর উপরে যিনি আমাকে সুস্থ রেখে স্বপ্ন পূরণের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। শুকরিয়া লাখো নারীর স্বপ্নপূরণের ভাগিদার উইয়ের প্রতিষ্ঠাতা নিশা আপুর প্রতি।সবশেষে একটাই কথা বলতে চাই, ভালোবাসি উই। we love we. কামরুন্নাহার সাথী। বগুড়া থেকে কাজ করছি মেয়েদের পোশাক ও গয়না নিয়ে। স্বতাধিকারী পেইজ অদ্বিতীয়া।

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.fb.me/bd.ichamotinews

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *