1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
বেকার শব্দ এড়াতে উদ্যোক্তা হলেন-আতিফা মোস্তাবশিরাহ ইন্না - ইছামতী নিউজ
রবিবার, ১২ মে ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

বেকার শব্দ এড়াতে উদ্যোক্তা হলেন-আতিফা মোস্তাবশিরাহ ইন্না

নিউজ ডেস্ক | ইছামতী নিউজ
  • Update Time : Monday, 7 March, 2022
  • ৫৫৯ Time View

আমি আতিফা মোস্তাবশিরাহ ইন্না। জন্মস্থান রাজশাহীর পুঠিয়াতে। বাবা মার তিন সন্তানের মধ্যে আমি বড় মেয়ে। বিয়ে আমার ২০১১সালে বগুড়ায় এইচ. এস.সি পরেই। বাকি পড়াশোনা বিয়ের পরেই করেছি। গ্রাজুয়েশন করেছি পরিসংখ্যান থেকে। আমার বাবা একজন ব্যবসায়ী আর মা স্কুল শিক্ষকা। ছোট থেকেই মাকে দেখেছি কতো ব্যস্ততার মধ্যে দিয়ে গেছে আমাদের সময় সেজন্য খুব কম দিত। তাই ছোট থেকেই জব এর প্রতি কেন যেন মন টানতো নাহ্। আব্বুর মত শুধু বিজনেস করতে মন চাইতো। কিন্তু আমাদের সমাজে তখনও মেয়েদের বিজনেসকে বাঁকা চোখে দেখা হতো। যারা দুঃস্থ দরিদ্র মেয়েরাই বিজনেস করবে এমনটা ভাবা হত। পড়াশোনা শেষ ২০১৯ সালে লাইফে এভাবে বেকার শব্দটা যেন কুঁড়ে খাচ্ছিল। সাথে বড় মেয়ে ৩ বছরের সেও আমাকে বলা শুরু করল আম্মু তুমি বড় হয়ে কি হয়েছো।

সব সময় আমি অনেক মানসিক অশান্তিতে ছিলাম। আর আমার সন্তানদের সময়টাও আমি দিতে চাচ্ছিলাম। সব মিলিয়ে কি করব এমন যেন দুইটাই হয় কিছু বুঝে পাচ্ছিলাম নাহ্। এমন সময় ২০২০ এ আসে করোনা পরিস্থিতি দেশে। করোনাকালে হঠাৎ আমার এক বান্ধবী আমাকে উই এর সন্ধান দেয়। তখন আমার ছোট বেবি আমার গর্ভে ছিল। জামাই এর থেকে টাকা নিয়ে বান্ধবী আর আমি মিলে প্রথমে কাজ শুরু করি। মেয়ের নামেই আমার উদ্দ্যোগ শুরু করি আর উই এ পদার্পণ করি। এভাবেই কখন যে উই ও আমার জীবনের অংশ হয়ে দাড়িয়েছে বুঝতে ই পারি নাই। অসংখ্য ধন্যবাদ নাসিমা আক্তার নিশা আপুকে আমাদের এত বড় এবং ট্রাস্টেড একটা প্লাটফর্ম তৈরী করে দেওয়ার জন্য। উই তে এসেই আমার উদ্দোক্তা হওয়া আর আমার আমিকে খুঁজে পাওয়া। নিজের একটা পরিচিতি তৈরী করতে পেরেছি আলহামদুলিল্লাহ ।

অনেকে এখন আমাকে চেনেন জানেন এটাই আমার বড় পাওয়া। আমার উদ্দোক্তা জীবনে আমাকে এমন কথাও অনেক শুনতে হয়েছে যে মেয়েকে কার সাথে বিয়ে দিয়েছো যে মেয়েকে বিজনেস করতে হচ্ছে। আরও কতো মানুষের কত কথা। শুধু আমার পরিবার আমার পাশে আছে আলহামদুলিল্লাহ এটাই আমার বড় শক্তি। শিক্ষার কোনো শেষ নাই এখনও আমি শিখে যাচ্ছি আলহামদুলিল্লাহ। অনেক সরকারি ট্রেনিংগুলোতেও অংশগ্রহণ করতে পেরেছি উই এর বদৌলতে। কি দিয়েছি জানি নাহ্ কিন্তু পেয়েছি অনেক। অনেক আপুর ভালবাসা পেয়েছি আলহামদুলিল্লাহ। সবাই আমার এবং আমার উদ্যোগকে ভালোবেসেছেন। এভাবেই পাশে থাকবেন এবং দোয়া রাখবেন। আমার উদ্যোগের নামঃ Mahira collection & Mahira Food.

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.fb.me/bd.ichamotinews

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *