1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
পাবনা-ঈশ্বরদী মহাসড়কে মরা গাছের টেন্ডারে তাজা গাছ কেটে সাবার - ইছামতী নিউজ
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
রায়মাঝিড়া গ্রামের জমির ফসল তুলে হাজার হাজার টাকার ক্ষতি রাত থেকে শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বগুড়ার মহাস্থানগড় শেষ বৈশাখী মেলা উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পরিদর্শন বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ২৫ বিঘা ভুট্টা জমি পুরে ছাই আদালতের আদেশ অমন্য করে শিবগঞ্জের দেউলি মাদ্রাসার সভাপতির কার্যক্রম অব্যাহত বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪

পাবনা-ঈশ্বরদী মহাসড়কে মরা গাছের টেন্ডারে তাজা গাছ কেটে সাবার

মাসুদ রানা | পাবনা প্রতিনিধি
  • Update Time : Wednesday, 14 June, 2023
  • ১০৯ Time View

ঈশ্বরদী-পাবনা মহাসড়কের দু’পাশে মরা ও শুকিয়ে যাওয়া গাছ কাটার টেন্ডার পেয়ে তাজা গাছও কাটছেন ঠিকাদারের লোকজন। তারা এরই মধ্যে ৯টি তাজা রেইনট্রি কড়ই গাছ কেটেছেন। খবর পেয়ে পুলিশ উপজেলার ঢুলটি এলাকা থেকে তাজা গাছের গুড়ি জব্দ করেছে।

উপজেলা বন কর্মকর্তা ইসমাইল হোসেন বলেন, ঈশ্বরদী-পাবনা মহাসড়কের দু’পাশে মরা ও শুকিয়ে যাওয়া গাছ কাটা শুরু হয়েছে। ঠিকাদারের লোকজন মরা গাছের পাশাপাশি ৯টি তাজা রেইনট্রি কড়ই গাছ কেটেছে। এ বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও থানা পুলিশকে জানালে পুলিশ মঙ্গলবার ৯টি তাজা গাছ জব্দ করেছে।

তিনি আরও বলেন, গাছগুলো খুবই স্বল্প মূল্য বিক্রয় করা হয়েছে। মহাসড়কের দু’পাশের গাছ টেন্ডারের মাধ্যমে বিক্রির আগেই বনবিভাগের কর্মকর্তাদের মাধ্যমে গাছের মূল্য নির্ধারণ করে নিতে হয়। কিন্তু এ গাছ টেন্ডারের আগে বন কর্মকর্তাদের জানানো হয়নি। এ গাছগুলোর সর্বনিম্ন মূল্য ৪ লাখ টাকা অথচ মাত্র ৭১ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সূত্রে জানা যায়, ঈশ্বরদী-পাবনা মহাসড়কের দু’পাশের ৫৯টি মরা ও শুকনো রেইনট্রি কড়ই গাছ ঝুঁকিপূর্ণ হওয়ায় রাজশাহী সড়ক ও জনপথ বিভাগের আরববি কালচারাল সেকশনাল উপ-বিভাগীয় বৃক্ষপালনবিদ কার্যালয় গাছ বিক্রির বিজ্ঞপ্তি প্রকাশ করেন। কুষ্টিয়ার মেসার্স বকুল এন্টারপ্রাইজ সর্বোচ্চ দরদাতা হিসেবে ৭১ হাজার টাকা দর প্রদানের মাধ্যমে ওয়ার্ক অর্ডার পায়।

 

ঠিকাদারি প্রতিষ্ঠান বকুল এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী লিটন বলেন, শুকনো ও মরা গাছ কাটার জন্য লোকজনকে পাঠিয়েছি তারা কেন তাজা গাছ কেটেছে তা আমার জানা নেই। আর যেন তাজা গাছ না কাটা হয় সেদিকে খেয়াল রাখবো।

উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাস বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান মরা ও শুকনো গাছ কাটার সঙ্গে তাজা গাছ কাটছে এ খবর আমি পেয়েছি। এ বিষয়ে অবশ্যই পদক্ষেপ নেওয়া হবে।

পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবুল মনসুর আহমেদ বলেন, রাজশাহী আরবরি কালচারাল দরপত্রের মাধ্যমে মরা ও শুকনো গাছ বিক্রি করেছে। ঠিকাদারের লোকজন মরা গাছের পাশাপাশি তাজা গাছ কাটছে বলে শুনেছি। তাদের বিরুদ্ধে টেন্ডারের নিয়ন অমান্য করার অভিযোগে ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহী আরববি কালচারাল সেকশনাল উপ-বিভাগীয় বৃক্ষপালনবিদ (এসডিই) গোবিন্দ গেইন বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠানকে মরা ও শুকনো গাছ কাটার ওয়ার্ক অর্ডার দেওয়া হয়েছে। তারা তাজা গাছ কাটছে এটি দুঃখজনক। খবর নিয়ে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *