1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
গাজায় ইসরাইলের গণহত্যা বন্ধের দাবিতে বগুড়ায় সিপিবির বিক্ষোভ সমাবেশ - ইছামতী নিউজ
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
আপডেট নিউজ :
বগুড়া শিবগঞ্জের মহাস্থান মাঠে রায়নগর ইউনিয়ন বিট পুলিশিং সভা অনুষ্ঠিত যুব মহিলা লীগ সদরের সভাপতি আরাফাত জাহান যুঁথীর ব্যক্তিগত উদ্যোগে বগুড়ায় তৃষ্ণার্ত মানুষে  হাতে সরবত বগুড়ায় ৩৫ বছর পর দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড রায়মাঝিড়া হাইস্কুল মাঠে সালাতুল ইসতেসকা নামাজ আদায় মেলায় অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে গ্রেফতার ৫ পাবনা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা বগুড়া জমিতে পানি সেচ দেওয়া কেন্দ্র করে এক পাম্পের মালিক ছুরি আঘাতে নিহত তীব্র গরমে বগুড়ায় কদর বেড়েছে আখের রস ও শরবতের বগুড়ায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, প্রাণ গেলো আ’লীগ নেতার বগুড়ায় বৃষ্টির জন্য নামাজ আদায়

গাজায় ইসরাইলের গণহত্যা বন্ধের দাবিতে বগুড়ায় সিপিবির বিক্ষোভ সমাবেশ

রাশেদ | বগুড়া প্রতিনিধি
  • Update Time : Wednesday, 25 October, 2023
  • ১৪৭ Time View

প্যালেস্টাইনে ইসরায়েলের বর্বরোচিত হামলা, অবরোধ, নিধনযজ্ঞ বন্ধকরণ এবং ফিলিস্তিনি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) বেলা ১১টার দিকে শহরের সাতমাথা চত্বরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি বগুড়া জেলা কমিটি এ সমাবেশের আয়োজন করে।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি বগুড়া জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিন্নাতুল ইসলাম জিন্না’র সভাপতিত্বে এবং সম্পাদক মন্ডলীর সদস্য সাজেদুর রহমান ঝিলামের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, সম্পাদক মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পাল, সদর উপজেলা কমিটির সভাপতি শাহনিয়াজ কবির খান পাপ্পু, কৃষক সমিতি বগুড়ার সাধারণ সম্পাদক হাসান আলী শেখ, টিইউসি বগুড়ার সভাপতি মো. ফজলুর রহমান, উদীচী বগুড়ার সহ-সভাপতি এ্যাড. লুৎফর রহমান, ক্ষেতমজুর সমিতি বগুড়া সদর উপজেলার সভাপতি শুভ শংকর গুহ রায়, যুব ইউনিয়ন বগুড়ার সাধারণ সম্পাদক সাইদুর রহমান পারভেজ, ছাত্র ইউনিয়ন বগুড়ার সভাপতি ছাব্বির আহম্মেদ রাজ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সুদূর অতীত থেকে প্যালেস্টাইনবাসীকে ইসরাইল রাষ্ট্র নিজ দেশে পরবাসী করে রেখেছে। প্যালেস্টাইনের অবরুদ্ধ গাজাকে নিশ্চিহ্ন করতে একের পর এক বর্বর হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। তাদের বোমার নিশানা হচ্ছে মসজিদ, গির্জা, শরণার্থী শিবির এমনকি হাসপাতালও। ঘুমন্ত শিশু, ১ থেকে ৫ বছর বয়সী শিশুরা বোমা হামলায় ভয়ঙ্করভাবে মারা যাচ্ছে। এ পর্যন্ত ৫৭৯১ জন ফিলিস্তিনি জনগণ নিহত হয়েছেন। প্রতিদিন এত পরিমাণে লোকজন নিহত হচ্ছে যে কাফনের কাপড়েরও সংকট তৈরি হয়েছে। এ যাবৎ ইসরাইলী হামলায় গাজায় ৯৮ হাজার বাড়ি ধ্বংস হয়েছে। ১৭০টি শিক্ষা প্রতিষ্ঠানে হামলা করা হয়েছে। জাতিসংঘের ১৯৬৭ সালের প্রস্তাব অনুসারে স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্রের সীমানা সুনির্ধারিত হয়ে আছে, কিন্তু ইসরাইল যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা সাম্রাজ্যবাদী দেশগুলোর সহযোগিতায় ফিলিস্তিনকে পুরোপুরি নিশ্চিহ্ন করতে বোমাবর্ষণ অব্যাহত রেখেছে। বিদ্যুৎ, জ্বালানি, খাবার, পানি ও চিকিৎসা সরঞ্জামের অভাবে বাসিন্দাদের অবস্থা এখন দুর্বিষহ। দৈনিক ২০টি ত্রাণবাহী ট্রাককে গাজা উপত্যকায় প্রবেশের অনুমতি দেয়া হয়েছে যা প্রয়োজনের তুলনায় অত্যন্ত নগণ্য। আমরা প্যালেস্টাইনে ইসরায়েলের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাচ্ছি এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি জানাচ্ছি।

সমাবেশ থেকে বক্তারা, ইসরাইলের প্রতি সমরবাদী ইঙ্গ-মার্কিন সকল প্রকার নৈতিক-বৈষয়িক সমর্থন বন্ধ, গাজা উপত্যকায় ইসরাইলী অভিযানের শিকার আহত নারী-শিশু ও জনগণের জন্য সর্বপ্রকার ত্রাণ, চিকিৎসা, মানবিক সহায়তা ও ক্ষতিপূরনের ব্যবস্থাকরণ, বাংলাদেশ সরকারকে ফিলিস্তিনে মানবিক সাহায্য প্রদান, ইসরাইলী হামলার নিন্দা জানিয়ে জাতীয় সংসদে একটি নিন্দা প্রস্তাব গ্রহণ এবং জাতিসংঘের তরফ থেকে আন্তর্জাতিক অপরাধ আদালতে মানবতার বিরুদ্ধে অপরাধের দায়ে ইসরাইলের বিচার প্রক্রিয়া শুরুর আহ্বান জানান।

সমাবেশ শুরুর আগে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং সমাবেশ শেষে ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু এবং দখলদার ইসরায়েলকে মদদদানকারী সাম্রাজ্যবাদী মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের কুশপুত্তলিকা দাহ করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *