1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
সারাদেশে তিনদিনের সর্বাত্মক অবরোধের ডাক বিএনপির - ইছামতী নিউজ
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
বগুড়ার মহাস্থানগড় শেষ বৈশাখী মেলা উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পরিদর্শন বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ২৫ বিঘা ভুট্টা জমি পুরে ছাই আদালতের আদেশ অমন্য করে শিবগঞ্জের দেউলি মাদ্রাসার সভাপতির কার্যক্রম অব্যাহত বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪ বগুড়ায় প্রতিবন্ধী ধর্ষণ মামলার আসামী গ্রেফতার বগুড়া রামশহরে দোকানঘর সহ বাড়ীঘর পুড়ে ছাই

সারাদেশে তিনদিনের সর্বাত্মক অবরোধের ডাক বিএনপির

নিউজ ডেস্ক | ইছামতী নিউজ
  • Update Time : Sunday, 29 October, 2023
  • ১২৭ Time View

গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের গ্রেফতার, বাসাবাড়িতে তল্লাশি ও হয়রানির প্রতিবাদসহ সরকার পতনের এক দফা দাবিতে ঢাকাসহ সারাদেশে তিনদিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সমমনা বিরোধীদল ও জোটগুলোও এ কর্মসূচি পালন করবে।

আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার সারাদেশে সড়ক, নৌ ও রেলপথে এ কর্মসূচি পালন করা হবে বলে রোববার (২৯ অক্টোবর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানিয়েছেন, দেশে চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থপাচার ও সিন্ডিকেটবাজির ফলে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতিতে বিপর্যস্ত জনজীবন। জনস্বার্থে ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর তিনদিনব্যাপী সারাদশে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।

গতকাল শনিবার ঢাকায় বিএনপির মহাসমাবেশ কর্মসূচি ছিল। কিন্তু দলের নেতাকর্মীদের সংঘর্ষের এক পর্যায়ে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। সংঘর্ষে একজন পুলিশ সদস্য, একজন যুবদল কর্মী এবং একজন সাংবাদিক নিহত হন। পুলিশ, সাংবাদিক ও বিএনপি নেতাকর্মীসহ আহত হন অন্তত সহস্রাধিক।

পুলিশের হামলায় মহাসমাবেশ পণ্ড হওয়ার প্রতিবাদে রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করে দলটি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *