1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
সৌদি কারাগারে মানবাধিকার নেত্রীর আমরণ অনশন - ইছামতী নিউজ
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
রায়মাঝিড়া গ্রামের জমির ফসল তুলে হাজার হাজার টাকার ক্ষতি রাত থেকে শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বগুড়ার মহাস্থানগড় শেষ বৈশাখী মেলা উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পরিদর্শন বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ২৫ বিঘা ভুট্টা জমি পুরে ছাই আদালতের আদেশ অমন্য করে শিবগঞ্জের দেউলি মাদ্রাসার সভাপতির কার্যক্রম অব্যাহত বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪

সৌদি কারাগারে মানবাধিকার নেত্রীর আমরণ অনশন

Reporter Name
  • Update Time : Wednesday, 28 October, 2020
  • ২৪৭ Time View

সৌদি আরবের কারাগারে আমরণ অনশন শুরু করেছেন দেশটির বিখ্যাত নারী মানবাধিকার কর্মী লৌজেইল আল হাথলৌল। বন্দী থাকা অবস্থায় পরিবারের লোকজনের সঙ্গে দেখা করতে না দেওয়া ও ফোনের মাধ্যমে কথা বলতে না দেওয়ার প্রতিবাদে আমরণ অনশনে বসেছেন তিনি।

ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, গত সোমবার থেকে সৌদি কারাগারে আমরণ অনশন শুরু করেছেন লৌজেইল। পরিবারের লোকজনের সঙ্গে দেখা করতে না দেওয়া ও ফোনে কারও সঙ্গে কথা না বলতে দেওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছেন দেশটির বিখ্যাত এ নারী মানবাধিকার কর্মী।

রাজধানী রিয়াদের আল-হেয়ার কারাগারে বন্দী রাখা হয়েছে লৌজেইল আল হাথলৌলকে। সৌদি সরকার তাকে ‘ভেঙে দিতে চাইছে’ বলে মন্তব্য লৌজেইলের।

লৌজেইলের বোন লিনা আল-হাসুল অভিযোগ করেছেন, তাকে পরিরবারের লোকজনের সঙ্গে দেখা বা ফোনে কথা বলতে দেওয়া হয় না। সৌদি কর্তৃপক্ষ তার সঙ্গে সরকার খুবই বাজে ব্যবহার করছে।

কানাডার ব্রিটিশ কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ডিগ্রিধারী ৩১ বছর বয়সী লৌজেইল আল হাথলৌল ২০১৮ সাল থেকে কারাগারে বন্দী। নারীদের ওপর থেকে গাড়ি চালানোর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য করা আন্দোলনের পর তাকে গ্রেপ্তার করা হয়। এ অবস্থায় গত আগস্টেও তিনি ছয় দিনের জন্য অনশন করেন। ২০১৪ সালেও তিনি ৭০ দিনের জন্য আটক হয়েছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *