1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
কুমারখালী অবৈধ ঔষধ উৎপাদন ও বাজার জাত করণের দায়ে জরিমানা - ইছামতী নিউজ
বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
চলতি মাসেই আরেক দফা দাম বাড়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্প -এর আওতায় দিনাজপুরের ঘোড়াঘাটে গ্রাম পুলিশদের নিয়ে ‘গ্রাম আদালত ব্যবস্থাপনা বিষয়ক’ দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয় পাবনা আটঘরিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু শাকিবকে আমি বিয়ে করবো না -মিষ্টি জান্নাত মুখস্থ শিক্ষার পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে -প্রধানমন্ত্র যুব উন্নয়ন অধিদপ্তরের “ঋণ ও আত্মকর্মসংস্থান কর্মসূচি পালন আটঘরিয়ায় বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বগুড়ার মহাস্থানগড় প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক খলিলুর রহমানের রুহের মাগফিরাত কামনা বগুড়া শেরপুর উপজেলায় পালিত হলো, মা দিবস বাংলাদেশ বিশ্বকাপের জন্য কতটা প্রস্তুত

কুমারখালী অবৈধ ঔষধ উৎপাদন ও বাজার জাত করণের দায়ে জরিমানা

Reporter Name
  • Update Time : Saturday, 1 May, 2021
  • ২১৫ Time View

ইছামতী নিউজ ডেস্কঃ কুষ্টিয়া কুমারখালী ঝাওতলা গ্ৰামে অবৈধ ভেটেরিনারি ওষুধ তৈরি ও বাজার জাত করাই যদুবয়রা ইউনিয়নের রাজিবদাস রত মজুম দারকে ১০হাজার টাকা জরিমানা করাহয় অনুমোদনহীন ভাবে ভেটেরিনারি ওষুধ তৈরি ও বিক্রি দায়ে ১০ হাজার টাকা জরিমানা এবং কারখানাটি সিল গালা করে ভ্রাম্যমাণ আদালত।

আজ ১ মে শনিবার কুমারখালী ঝাওতলা নামক স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযানে এই জরিমানা ও ওষুধের প্যাকেট জব্দ করা হয়।অভিযানটি পরিচালনা করেন

কুমারখালী নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খান। রেমিকো ফার্মা হেলফ ডিভিশন কারখানা অভিযানে সহযোগিতায় ছিলেন কুমারখালী প্রাণী সম্পদ কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী।

রেমিকো ফার্মা কারখানাটি পশুখাদ্যে তৈরিতে অনুমোদনহীন এবং মেয়াদোত্তীর্ণ কাঁচামাল রাখা নোংরা পরিবেশে শ্রমিকদ্বারা এসব ভেটেরিনারি ওষুধ তৈরি করছিল বলে অভিযোগ উঠে।
অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে কারখানাটিতে বিভিন্ন ধরনের ওষুধ তৈরির আলামত পাই ভ্রাম্যমান আদালত। ওষুধগুলোর মধ্যে রয়েছে রেমিটপ পাউডার,রেমিজেন্ট এনজাইম পাওডার হান্ডেড এ আইজিং কোভেট এবং গবাদিপশুর বিভিন্ন ভিটামিন কারখানায় পাওয়া যায়।
রেমিকোফার্মা এসব মেডিসিন উৎপাদন ও প্রক্রিয়া জাত,র জন্য ঔষধ বিভাগের কোন নিবন্ধন দেখাতে পারে নাই, বিধায় এ সব অপরাধ আমলে নিয়ে রেমিকো ফার্মাকে ২০০৯ ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ৫১ ধারায়, মেয়াদ উত্তির্ন ঔষধ তৈরি ও বিক্রি করার কারনে রেমিকোফার্মা সিলগালা করা হয় এবং পরবর্তি নির্দেশ না দেওয়া পযন্ত কারখানা বন্ধ রাখার আদেশ করেন ভ্রাম্যমাণ আদালত আদালত।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *