1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
বগুড়ায় পতাকা কেনার ধুম, চাহিদার শীর্ষে ব্রাজিল-আর্জেন্টিনা - ইছামতী নিউজ
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
যুব মহিলা লীগ সদরের সভাপতি আরাফাত জাহান যুঁথীর ব্যক্তিগত উদ্যোগে বগুড়ায় তৃষ্ণার্ত মানুষে  হাতে সরবত বগুড়ায় ৩৫ বছর পর দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড রায়মাঝিড়া হাইস্কুল মাঠে সালাতুল ইসতেসকা নামাজ আদায় মেলায় অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে গ্রেফতার ৫ পাবনা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা বগুড়া জমিতে পানি সেচ দেওয়া কেন্দ্র করে এক পাম্পের মালিক ছুরি আঘাতে নিহত তীব্র গরমে বগুড়ায় কদর বেড়েছে আখের রস ও শরবতের বগুড়ায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, প্রাণ গেলো আ’লীগ নেতার বগুড়ায় বৃষ্টির জন্য নামাজ আদায় বগুড়ায় ভোরের চেতনা পত্রিকার সম্পাদকের আগমন উপলক্ষে ফুলের শুভেচ্ছা

বগুড়ায় পতাকা কেনার ধুম, চাহিদার শীর্ষে ব্রাজিল-আর্জেন্টিনা

রাশেদ | বগুড়া রিপোর্টার 
  • Update Time : Sunday, 13 November, 2022
  • ১৪০ Time View

রাশেদ | বগুড়া রিপোর্টার 

এক সপ্তাহ পরেই শুরু হচ্ছে কাতার বিশ্বকাপ ফুটবলের ২২ তম আসর। এই আসরকে কেন্দ্র করে সারাদেশের মতো বগুড়াবাসীও মেতেছেন বিশ্বকাপ উন্মাদনায়। দিন যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে উত্তেজনা। অধীর অপেক্ষায় দিন গুনছেন ফুটবলপ্রেমীরা। শহরের বিভিন্ন জায়গায় চলছে পতাকা বেচাকেনার হিড়িক। বিশেষ করে পতাকা তৈরিতে দিনরাত কঠোর পরিশ্রমে ব্যস্ত সময় পার করছেন কারিগররা। সেই সঙ্গে মৌসুমি ব্যবসায়ীদের বিক্রিও বেড়েছে আগের তুলনায় অনেক বেশি। দোকানগুলোর সামনে প্রতিদিনই ভিড় লেগে থাকছে ফুটবল প্রেমীদের।

প্রতি চার বছর পর বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় মেতে ওঠে দেশবাসী। বিশ্বকাপ মৌসুম এলেই পথেঘাটে সর্বত্র দেখা মেলে পতাকার বাহার। কোথাও কোথাও যেন পুরো সড়কই চলে যায় পতাকার দখলে। ঘরবাড়িও এর বাইরে নয়। বাড়ির ছাদ বা পছন্দের দলের পতাকার রং শোভা পায় বাড়ির দেওয়ালে।

রবিবার (১৩ই নভেম্বর) বিকেলে সরেজমিনে দেখা যায়, বগুড়া শহরের সাতমাথাসহ বিভিন্ন জায়গায় বিশ্বকাপের অংশ নেওয়া বিভিন্ন দলের পতাকা বিক্রি করছে।

এছাড়াও শহরের অলিতে গলিতে ফুটপাতে দাঁড়িয়ে কিংবা পথে হেঁটে হেঁটে পতাকা বেঁধে বিক্রি করে চলছেন মৌসুমি ব্যবসায়ীরা। তবে আর্জেন্টিনা ও ব্রাজিল দলের সমর্থক বেশি থাকায় এ দুই দেশের পতাকা বেশি বিক্রি হচ্ছে। তবে জার্মানি, ফ্রান্স, ইতালি এবং পর্তুগালের পতাকা ও জার্সি বিক্রি হচ্ছে সমান তালে। শহরের সাতমাথা চত্বরে পতাকা বিক্রি করতে আসা মোতালেব আলী জানান, বিশ্বকাপ শুরু হওয়ায় এখন বাংলাদেশের পতাকা ৫০/১০০ টাকা, ব্রাজিল ২০০/৪০০ টাকা, আর্জেন্টিনা ২০০/৪০০ টাকা, জার্মানি ১৫০/২০০ টাকা, স্পেন ১৫০/২০০ টাকা ও পর্তুগালের পতাকা ১৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। তিনি আরও জানান ক্রেতাদের সুবিধার্থে চাহিদা মত বিভিন্ন সাইজের পতাকা তৈরির অর্ডার নিয়ে থাকি।

পাশেই আরেক পতাকা বিক্রেতা মো. খোরশেদ আলম বলেন, পতাকা বিক্রি করে ব্যবসার মন্দা ভাবটা কাটিয়ে উঠছি। তবে ব্রাজিল ও আর্জেন্টিনা এই দুই দলের পতাকাই বেশি বিক্রি হচ্ছে। যদি ব্রাজিল বা আর্জেন্টিনা সেমিফাইনাল কিংবা ফাইনালে যায় তাহলে পতাকা বিক্রি করে কুলাতে পারবো না। তখন সবাই পতাকা কিনবে।

এদিকে ভ্রামমান পতাকা বিক্রেতা কাওসার বলেন, সকাল থেকে রাত পর্যন্ত পতাকা বিক্রি করি। তিনি বাংলাদেশের পতাকা বিক্রি করছেন ৩০-১০০ টাকা, ব্রাজিলে পতাকা ১৬০ টাকা, আর্জেন্টিনার পতাকা ১৫০ টাকা, জার্মানির পতাকা ১৫০ টাকা, স্পেনের পতাকা ১৫০ টাকা ও পর্তুগালের পতাকা ১২০ টাকায়। তবে এ বছর বগুড়ায় সবচেয়ে বেশি চাহিদা ব্রাজিল, আর্জেন্টিনা ও জার্মানির পতাকার।

কথা হয় পতাকা কিনতে আসা কলেজছাত্র রবিউলের সঙ্গে। তিনি বলেন আমি আর্জেন্টিনা দলের সমর্থক। আর্জেন্টিনা দলকে আমার ভালো লাগে। তাই আর্জেন্টিনাকে সাপোর্ট করি। এজন্যই আমার প্রিয় দল আর্জেন্টিনার পতাকা কিনতে এসেছি। বগুড়ার উপ-শহর এলাকার বাসিন্দা মো. শহিদুল ইসলাম বলেন, বাসার মধ্যে উভয় সংকটে আছি। ছেলে আর্জেন্টিনা আর মেয়ে ব্রাজিলের সাপোর্টার। দুই দলেরই পতাকা কিনতে হয়েছে। একজনের সঙ্গে কথা বললে অন্যজন মনে করে আমি মনে হয় তার দলের সাপোর্টার।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *