1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
বগুড়ায় গাক এসইপি প্রকল্পে আয়োজনে হিসাব ও ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত - ইছামতী নিউজ
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪ বগুড়ায় প্রতিবন্ধী ধর্ষণ মামলার আসামী গ্রেফতার বগুড়া রামশহরে দোকানঘর সহ বাড়ীঘর পুড়ে ছাই বগুড়া শিবগঞ্জের মহাস্থান মাঠে রায়নগর ইউনিয়ন বিট পুলিশিং সভা অনুষ্ঠিত যুব মহিলা লীগ সদরের সভাপতি আরাফাত জাহান যুঁথীর ব্যক্তিগত উদ্যোগে বগুড়ায় তৃষ্ণার্ত মানুষে  হাতে সরবত বগুড়ায় ৩৫ বছর পর দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

বগুড়ায় গাক এসইপি প্রকল্পে আয়োজনে হিসাব ও ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সম্রাট আলী | স্টাফ রিপোর্টার | বগুড়া
  • Update Time : Tuesday, 3 January, 2023
  • ১৯০ Time View

সম্রাট আলী | স্টাফ রিপোর্টার | বগুড়া

 

বগুড়ায় গাক এসইপি প্রকল্পে আয়োজনে হিসাব ও ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার(৩রা জানুয়ারি) বিশ্ব-ব্যাংক ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক সহযোগিতায় এবং বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাম উন্নয়ন কর্ম (গাক) বাস্তবায়নাধীন সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) প্রকল্পের আওতায় গাক কনফারেন্স হল, গাক টাওয়ার, বনানী, বগুড়ায় “হিসাব ও ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক” প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে কৃষি যন্ত্রাংশ উৎপাদন, বিপণন ও ব্যবহারে জড়িত উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনার জন্য হিসাব ব্যবস্থাপনার পদ্ধতি ও সহজভাবে ডিজিটাল পদ্ধতিতে ব্যবসার হিসাব ব্যবস্থা পরিচালনা কৌশল শেখানো হয়। ব্যবসায়ীদের আয়কর প্রদানের জন্য উৎসাহিত করে আয়কর প্রদানের যাবতীয় পদ্ধতি এবং কৌশল শেখানো হয়। প্রকল্প ব্যবস্থাপক মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় সকাল ১০:৩০ ঘটিকায় প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন মোঃ জিয়া উদ্দিন সরদার, সমন্বয়কারী (কমিউনিকেশন এন্ড ডকুমেন্টেশন) গাক।
আয়কর দাখিল ও প্রদান এবং ডিজিটাল পদ্ধতিতে সহজ উপায়ে ব্যবসা পরিচালনার জন্য “হিসাব ও ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ” প্রদান করেন মোঃ খোরশেদ আলম, উপ-পরিচালক, অর্থ ও হিসাব বিভাগ, গাক, বগুড়া।
“ডিজিটাল পদ্ধতিতে বিভিন্ন এ্যাপস্ ব্যবহার করে সহজভাবে ঝুঁকিহীন লেনদেন” বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন মোঃ শাখাওয়াৎ হোসেন, ডকুমেন্টেশন অফিসার, এসইপি, গাক।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ সম্রাট আলী, পরিবেশ অফিসার, এসইপি, গাক। মোঃ হাসান সাদিক, টেকনিক্যাল অফিসার, এসইপি, গাক সহ সংস্থার উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য এসইপি প্রকল্পের মাধ্যমে গ্রাম উন্নয়ন কর্ম (গাক) বগুড়ায় কৃষি যন্ত্রাংশ ও সরঞ্জামাদি উৎপাদন, বিপণন ও ব্যবহারে জড়িত উদ্যোক্তাদের আর্থিক ও কারিগরি সেবার পাশাপাশি বিভিন্ন রকম প্রশিক্ষণ সহযোগিতা প্রদান করে যাচ্ছে। প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নিজেদের উদ্যোগ পরিচালনা সহজ ও সাবলীল হবে, সেইসাথে পরিবেশ চর্চার মাধ্যমে উন্নত কর্ম পরিবেশ গড়ে উঠবে বলে প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীগণ প্রত্যাশা ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *