1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
সাংবাদিক রোজিনাকে আইনজীবীদের জিম্মায় জামিন দেওয়ার আর্জি - ইছামতী নিউজ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
আপডেট নিউজ :
ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪ বগুড়ায় প্রতিবন্ধী ধর্ষণ মামলার আসামী গ্রেফতার বগুড়া রামশহরে দোকানঘর সহ বাড়ীঘর পুড়ে ছাই বগুড়া শিবগঞ্জের মহাস্থান মাঠে রায়নগর ইউনিয়ন বিট পুলিশিং সভা অনুষ্ঠিত যুব মহিলা লীগ সদরের সভাপতি আরাফাত জাহান যুঁথীর ব্যক্তিগত উদ্যোগে বগুড়ায় তৃষ্ণার্ত মানুষে  হাতে সরবত বগুড়ায় ৩৫ বছর পর দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড রায়মাঝিড়া হাইস্কুল মাঠে সালাতুল ইসতেসকা নামাজ আদায় মেলায় অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে গ্রেফতার ৫

সাংবাদিক রোজিনাকে আইনজীবীদের জিম্মায় জামিন দেওয়ার আর্জি

Reporter Name
  • Update Time : Thursday, 20 May, 2021
  • ২১৬ Time View

চুরি ও অফিসিয়াল সিক্রেটস আইনে করা মামলায় প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে আইনজীবীদের জিম্মায় জামিন নিতে প্রস্তুত বলে জানিয়েছেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

বৃহস্পতিবার (২০ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লার ভার্চুয়াল আদালতে রোজিনা ইসলামের জামিন শুনানিতে তিনি একথা বলেন।

ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া শুনানি করে বলেন, ‘আজকে যিনি এই মামলার বাদী তিনি ঘটনাস্থলে ছিলেন না। শুধু তাই নয় তিনি এই বিল্ডিংয়ে বসেনও না। তিনি কীভাবে মামলা করলেন? তিনি মামলা করতে পারেন না। আমরা শুনেছি মামলা করার পর বাদীর টেবিল পরিবর্তন করা হয়েছে। যেহেতু আসামি রোজিনা ইসলাম একজন নারী ও অসুস্থ, তাই যেকোন বিবেচনা অথবা আমাদের (আইনজীবীদের) জিম্মায় জামিন নিতে প্রস্তুত আছি। আমরা তাকে (রোজিনা) ট্রায়ালে হাজির করব। করোনা পরিস্থিতি বিবেচনায় জামিন দেওয়ার বিনীত অনুরোধ করছি।

এদিন প্রথমে রোজিনার পক্ষে আইনগত যুক্তি তুলে ধরে শুনানি শুরু করেন আইনজীবী এহসানুল হক সমাজী। শুনানিতে তিনি বলেন, ‘দণ্ডবিধি আইনের ৪৯৬ ধারা অনুযায়ী কোনো আসামির বিরুদ্ধে মামলা হলে বিচার চলাকালে বিচারক আসামিকে জামিন দিতে পারেন। এই ধারায় জামিন দেওয়ার নির্দেশনা রয়েছে। যদি আদালত সন্তুষ্ট হন তাহলে জামিন দিতে পারেন।

এর আগে মঙ্গলবার (১৮ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম রিমান্ড নামঞ্জুর করে জামিন শুনানির জন্য আজ (২০ মে) দিন ধার্য করেন।

ওইদিন শাহবাগ থানার মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশের পরিদর্শক (ওসি তদন্ত) আরিফুর রহমান সরদার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। বিচারক রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাকে গাজীপুরের কাশিমপুরে অবস্থিত কেন্দ্রীয় মহিলা কারাগারে রাখা হয়।

মঙ্গলবার আসামিপক্ষের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার সাংবাদিক রোজিনা ইসলামের জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ড নামঞ্জুর করেন।

ওইদিন বেলা ১১টার একটু পরে সিএমএম আদালতে তোলা হয়ে রোজিনাকে। এর আগে তাকে শাহবাগ থানা থেকে আদালতে নেওয়া হয়। সকাল ৮টার দিকে রোজিনা আদালতে পৌঁছান। সে সময় তাকে আদালতের হাজতখানায় রাখা হয়।

গত ১৭ মে পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে ৫ ঘণ্টার বেশি তাকে আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় আনা হয়।

এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত থাকা একটি ইংরেজি দৈনিকের সাংবাদিক মুক্তাদির রশিদ রোমিও ঢাকা পোস্টকে বলেন, ‘আমরা সচিবালয়ে গিয়ে রোজিনাকে একটি কক্ষে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখি। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে বাইরে নিয়ে আসে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *