1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
প্রবাসীদের জন্য সাপোর্ট সেন্টার হচ্ছে - ইছামতী নিউজ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
আপডেট নিউজ :
জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪ বগুড়ায় প্রতিবন্ধী ধর্ষণ মামলার আসামী গ্রেফতার বগুড়া রামশহরে দোকানঘর সহ বাড়ীঘর পুড়ে ছাই বগুড়া শিবগঞ্জের মহাস্থান মাঠে রায়নগর ইউনিয়ন বিট পুলিশিং সভা অনুষ্ঠিত যুব মহিলা লীগ সদরের সভাপতি আরাফাত জাহান যুঁথীর ব্যক্তিগত উদ্যোগে বগুড়ায় তৃষ্ণার্ত মানুষে  হাতে সরবত বগুড়ায় ৩৫ বছর পর দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড রায়মাঝিড়া হাইস্কুল মাঠে সালাতুল ইসতেসকা নামাজ আদায়

প্রবাসীদের জন্য সাপোর্ট সেন্টার হচ্ছে

Monir
  • Update Time : Sunday, 17 October, 2021
  • ৬০৭ Time View

নিউজ ডেস্ক | ইছামতী নিউজ.কম

প্রবাসী কর্মীদের জন্য বিমানবন্দরের কাছে সাপোর্ট সেন্টার স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমনটাই জানিয়েছেন।

তিনি বলেন, বিদেশগামী এবং বিদেশ ফেরত কর্মীদের সাময়িক আবাসনসহ তাদের জন্য তাৎক্ষণিক প্রয়োজনীয় সুবিধাদি প্রদানে সাপোর্ট সেন্টার স্থাপন করা হবে। এছাড়াও প্রবাসী কর্মীদের কম খরচে চিকিৎসা সুবিধা দেওয়ার জন্য রাজধানীর ভাটারায় একটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার স্থাপন করা হচ্ছে।

রোববার (১৭ অক্টোবর) প্রবাসীকল্যাণ ভবনে প্রবাসী কর্মীদের প্রতিবন্ধী সন্তানদের ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এই ভাতা দিচ্ছে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব ড.আহমেদ মুনিরুছ সালেহীন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার প্রবাসী বান্ধব। আমরা সবসময় প্রবাসীদের কল্যাণে কাজ করছি। এরই অংশ হিসেবে প্রবাসী কর্মীদের প্রতিবন্ধী সন্তানদের বছরে ১২ হাজার টাকা করে  ভাতা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, আমাদের লক্ষ্য শুধু ভাতা দেওয়া নয়, প্রত্যাশা করি এসব প্রতিবন্ধী সন্তান যেন সুচিকিৎসার মাধ্যমে পুরোপুরিভাবে সুস্থ হয়ে উঠতে পারে।

সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, দেশের অর্থনীতিতে প্রবাসী কর্মীদের অবদান খুবই গুরুত্বপূর্ণ। সেই অবদানের স্বীকৃতি স্বরূপ তাদের প্রতিবন্ধী সন্তানদের মাঝে ভাতা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ভাতার পরিমাণ যাই হোক না কেন, সবচেয়ে বড় কথা হলো সরকার প্রবাসী কর্মীর পরিবারের পাশে রয়েছে।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মাঝে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম এনডিসি, বোয়েসের ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক শোয়াইব আহমেদ খান উপস্থিত ছিলেন।

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন: www.facebook.com/dailyichamotinews/

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *