1. Aktarbd2@ichamotinews.com : ichamotinews : ichamotinews
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
দোয়ারাবাজারে নদীতে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন - ইছামতী নিউজ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
আপডেট নিউজ :
রায়মাঝিড়া গ্রামের জমির ফসল তুলে হাজার হাজার টাকার ক্ষতি রাত থেকে শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বগুড়ার মহাস্থানগড় শেষ বৈশাখী মেলা উপলক্ষে শিবগঞ্জ থানা পুলিশের পরিদর্শন বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ২৫ বিঘা ভুট্টা জমি পুরে ছাই আদালতের আদেশ অমন্য করে শিবগঞ্জের দেউলি মাদ্রাসার সভাপতির কার্যক্রম অব্যাহত বগুড়ায় পেশা পরিবর্তন করে শরবত বিক্রিতে ঝুঁকছেন অনেকে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনে আটঘরিয়ায় আফতাব হোসেন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ধানের হিটশক বা হিট ইনজুরি প্রতিরোধে করণীয় দুর্নীতির জন্য সড়কের পিচ গলছে, তাপমাত্রার জন্য নয় অশ্লীল ছবির সঙ্গে নারীদের ছবি লাগিয়ে ফেসবুকে প্রতারণা- গ্রেপ্তার ৪

দোয়ারাবাজারে নদীতে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন

নুরুজ্জামান | দোয়ারাবাজার রিপোর্টার | সুনামগঞ্জ
  • Update Time : Sunday, 9 April, 2023
  • ১৪১ Time View

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের রামনগর গ্রামের পাশে চিলাই নদীতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছে স্থানীয় জাফর আলীর পুত্র মোঃ ইদ্রিস আলী। সে বাগমারা গ্রামের বাসিন্দা।

শনিবার (৮ই এপ্রিল) তারিখের প্রতিবেদন,এতে ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না। অপরিকল্পতভাবে বালু উত্তোলনের কারণে বর্ষা মৌসুমে নতুন নতুন এলাকায় ভাঙন দেখা দেবে বলে অভিযোগ স্থানীয়দের।

৭ ই এপ্রিল শুক্রবার সরেজমিনে দেখা গেছে, উপজেলার বাংলাবাজার ইউনিয়নের রামনগর গ্রামের ভিতর দিয়ে প্রবাহিত চিলাই নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। বাগমারা বাশের ব্রিজের দক্ষিণ পাশে দুইটি ড্রেজার বসিয়ে উত্তোলন করা হচ্ছে বালু। এতে উত্তোলন করা বালুগুলো পাইপযোগে বিভিন্নস্থানে ফেলা হচ্ছে। বালু উত্তোলনের ফলে ইতোমধ্যে নদী পাড়ে ভাঙন দেখা দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামের অনেকেই জানান, যারা নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছে তারা এলাকায় প্রভাবশালী। প্রশাসনসহ সকলেই জানে চিলাই নদী থেকে বালু উত্তোলনের কথা। দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করা হলেও অজ্ঞাত কারণে তাদের বিরুদ্ধে কিছুই হচ্ছে না।

ড্রেজার মালিক ইদ্রিস জানান, চিলাই নদীতে ড্রেজার বসিয়ে ছিলাম। প্রশাসনকে ম্যানেজ করে ড্রেজার বসিয়েছি। । তবে সেই নদীতে দুইটি ড্রেজার চলছে বর্তমানে। স্থানীয় প্রভাবশালীরা বালু উত্তোলন করছে। তবে কিছুদিন আগে পুলিশ অভিযান চালিয়ে ড্রেজার ও মেশিন ভেঙে দিলেও পরবর্তিতে আবার চালু হয়েছে বালু উত্তোলন। বালু উত্তোলনের সঙ্গে সকলেই জড়িত।

অবৈধ ড্রেজার এর বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সল আহমেদ কে অবহিত করা হয়েছে এবং তিনি পদক্ষেপ নিবেন বলে আশ্বস্ত করেছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইল ফোনে ফোন করা হলে ফোন রিসিভ করা হয়নি, তাই বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *